সকাল ১১:০৮,   মঙ্গলবার,   ২৮শে জানুয়ারি, ২০২০ ইং,   ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ,   ২রা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

চৌদ্দ পুরুষকে নিয়ে পকেট কমিটি চলবে না: কাদের

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
আওয়ামী লীগের কোথাও পকেটে কমিটি চলবে না বলে হুশিয়ার করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, নেতারা ঘরের মধ্যে ঘর করে মশারির মধ্যে মশারিতে আত্মীয়করণ করে চৌদ্দ পুরুষকে নিয়ে পকেট কমিটি করে! পকেট কমিটি চলবে না, কমিটি করতে গিয়ে খারাপ মানুষকে দলে টানা যাবে না। অনেক ত্যাগী নেতা কমিটিতে জায়গা পাননি, তাদের জায়গা করে দিতে হবে। কর্মীদের কোণঠাসা করে আওয়ামী লীগ বাঁচবে না বলেও মন্তব্য করেন তিনি।
সোমবার পটুয়াখালী শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্কে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বসন্তের কোকিলদের দলে জায়গা হবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, লুটেরা ও সন্ত্রাসীরা সাবধান। দলে বসন্তের কোকিল লাগবে না। বসন্তের কোকিলদের নিয়ে দল ভারী করবেন না। আমরা বসন্তের কোকিল চাই না। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।
ওবায়দুল কাদের বলেন, বসন্তের কোকিল দলে টেনে ত্যাগী নেতাকর্মীদের কোণঠাসা করে দল ভারী করার দরকার নেই। বিলবোর্ডে ছবি ও স্লোগান দিয়ে পোস্টার লাগিয়ে নেতা হওয়া যায় না। কর্মীরা ঠিক আছে, সব গোলমালের উৎস হচ্ছে এই মঞ্চ।
ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ঘিরে বড় বড় গেট, বড় বড় পোস্টার। নানা রঙের ব্যানার-ফেস্টুন তৈরি করতে কত টাকা খরচ হয়েছে। সাজসজ্জা করার এত টাকা কোথায় পেলেন? ব্যানার-ফেস্টুন আর পোস্টার না ছাপিয়ে এসব টাকা অসুস্থ, অসচ্ছল ও গরিব মানুষকে দিন। এসব টাকায় অসহায় মানুষের উপকার হলে তখন আপনি নেতা হবেন। অন্যথায় ব্যানার-ফেস্টুন আর পোস্টার দিয়ে নেতা হতে পারবেন না।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও পটুয়াখালী-১ (সদর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য গোলাম রাব্বানী চিনু প্রমুখ।



error: Content is protected !!