বিকাল ৪:০৮,   মঙ্গলবার,   ৩১শে মার্চ, ২০২০ ইং,   ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,   ৬ই শাবান, ১৪৪১ হিজরী

ডলুরা শহীদ সমাধি সৌধের উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের ডলুরা শহীদ সমাধি সৌধের উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলায় ডলুরা শহীদ সমাধি সৌধের কাজ পরিদর্শন করেন তিনি।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ইয়াছমিন নাহার রুমা, সহকারী কমিশনার (ভূমি) আরিফ আদনান, সহকারি কমিশনার মো: রিফাতুল হক, বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন, বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল মজিদ, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আশরাফুল আলম প্রমুখ।
জানাযায়, ডলুরা শহীদ সমাধি সৌধের উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ভবিষ্যত প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা তুলে ধরতে শহীদদের কবরস্থান পাকা করন, কবরস্থানে টাইলস লাগানো, নতুন করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নামফলক স্থাপন এবং সমাধী সৌধে দৃষ্টি নন্দন গেইট নির্মাণ।
উল্লেখ্য ১৯৭৪ সালে ৮২ফুট দৈর্ঘ্য ৮১ফুট প্রশস্থ ও ৫ফুট উঁচু চতুর্দিক ঘেরা একটি স্মৃতিসৌধ নির্মাণ করা হয়। পরবর্তীতে এটিকে কমপ্লেক্স করার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই উদ্দ্যেশ্যে এখানে একটি ছোট্ট রেস্টহাউস, মুক্তিযোদ্ধা ভাস্কর্য তৈরি করা হয়েছে। দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত রয়েছে। প্রতিবছর স্বাধীনতা ও বিজয় দিবসের আগের দিন সরকারীভাবে মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিলের মাধ্যমে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।



error: Content is protected !!