সকাল ৬:৪৬,   মঙ্গলবার,   ৩১শে মার্চ, ২০২০ ইং,   ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,   ৬ই শাবান, ১৪৪১ হিজরী

তুরস্কে নৌকাডুবি: ইতালিতে যাওয়া হলো না ছাতকের দুই যুবকের

স্টাফ রিপোর্টার :
তুরস্কে অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকা ডুবে সুনামগঞ্জের ছাতকের দুইজন নিহত হয়েছেন। দেশটির বিটলিট প্রদেশের গভর্নরের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। দেশটির পূর্বাঞ্চলীয় হ্রদ লেক ভানে এই নৌকাডুবির ঘটনা ঘটে বলেও কার্যালয় সূত্রে জানা যায়।
গত ২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) স্থানীয় সময় দিবাগত রাত ৩টার দিকে নৌকা ডুবির ঘটনাটি ঘটে। এ ছাড়াও পৃথক আরেকটি নৌকাডুবির ঘটনায় একই উপজেলার আরও এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

নিহতরা হলেন, মিজানুর রহমান (৩২), তিনি উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের পাইগাঁও গ্রামের মুজিবুর রহমানের পুত্র। অন্যজন হলেন, আলাল মিয়া তালুকদার (৩৬), তিনি হলেন, উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের চেচান গ্রামের মৃত হাজী জমসিদ আলী তালুকদারের পুত্র।

নিহতদের এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, স্বপ্নের দেশ ইউরোপের ইতালিতে যেতে তুরস্কের স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে নৌকাকরে তুরস্কের একটি স্থান হতে অন্যস্থানে লেক পাড়ি দিয়ে যাওয়ার পথে দেশটির পূর্বাঞ্চলীয় হ্রদ লেক ভানে এই নৌকাডুবির ঘটনার তারা মারা যান।এ ব্যাপারে নিহত মিজানুর রহমানের মামা জাউয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএ মিছবাহুজ্জামান শিলু জানান, ১৪ ডিসেম্বর মিজান ইউরোপের উদ্দেশ্যে ইরান হয়ে তুরষ্কে পাড়ি জমায়। তুরস্কের এক শহর থেকে অন্য শহরে নৌকাযোগে যাওয়ার পথে দেশটির দক্ষিণ পূর্বাঞ্চলের বিটলিট প্রদেশে লেক ভ্যানে নৌকাডুবিতে সে মারা যায়।

এছাড়াও নিহত আলালের বড় ভাই কিরণ মিয়া তালুকদার জানান, আলাল মিয়া ১২ বৎসর ধরে ওমানে অবস্থান করছিলেন। ওমান থেকে ইরাক ও তুরস্ক হয়ে একই নৌকায় ইউরোপে যাওয়ার জন্য  নৌকা ডুবির ঘটনায় আলাল মিয়ারও মৃত্যু ঘটে।

এদিকে আলাল মিয়ার এর দু’সপ্তাহ আগে স্পীডবোটে স্পেন যাওয়ার সময় সাগরের পানিতে পড়ে নিখোঁজ হয় জাউয়া বাজার ইউনিয়নের মোঘলগাঁও গ্রামের মৃত আরশ আলী’র পুত্র (৩২)।

তার পরিবার সূত্রে জানা যায়, প্রায় ৮ মাস আগে আব্দুল মালেক ইউরোপে যাওয়ার জন্য মরক্কোয় যান। মরক্কো থেকে স্পেনে যাওয়ার পথে সাগরের পানিতে পড়ে সে নিখোঁজ হয়। একই স্পীড বোটের যাত্রী তার সঙ্গী সিংচাপইড় ইউনিয়নের কামারগাঁও গ্রামের আবুল হাসনাত স্পেন পৌঁছে মোবাইল ফোনে মালেকের নিখোঁজ সংবাদ তার পরিবারকে জানিয়েছে।



error: Content is protected !!