দুপুর ২:২৬,   শুক্রবার,   ২২শে নভেম্বর, ২০১৯ ইং,   ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

ধর্মপাশায় ডিলারশীপ ও বিক্রয় কেন্দ্র স্থানান্তরের দাবিতে মানববন্ধন

ধর্মপাশা প্রতিনিধি :
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের জন্য বরাদ্দকৃত সার অন্য ইউনিয়নে বিক্রি করার প্রতিবাদে ও বিক্রয় কেন্দ্র স্থানান্তরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় উপজেলার সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনের সড়কে সেলবরষ ইউনিয়নবাসী এ মানববন্ধনের আয়োজন করে।
জানা যায়, সেলবরষ ইউনিয়নের জন্য নিযুক্ত বিসিআইসি অনুমোদিত সার ডিলার মেসার্স আনোয়ার এন্টারপ্রাইজের ডিলার আনোয়ার হোসেন দীর্ঘ দিন ধরে সেলবরষ ইউনিয়নের বাইরে উপজেলা সদরে অবৈধভাবে সার বিক্রি করে আসছে। যা সার ডিলার নিয়োগ ও সার বিতরণ সংক্রান্ত সমন্বিত নীতিমালা ২০০৯ এর পরিপন্থি। উপজেলা সদরে সার বিক্রি করায় সেলবরষ ইউনিয়নের কৃষকদেরকে সার কিনতে অতিরিক্ত সময় ও টাকা খরচ করতে হচ্ছে। মানববন্ধনে কৃষক লিটন মিয়া, মিজানুর রহমান চৌধুরী, আলীনূর মিয়া, তোলা মিয়া, মোশারফ হোসেন, মোস্তাহিদ মিয়া, শেখ মোহাম্মদ মোবারক হোসেন, বশির আহমেদসহ সেলবরষ ইউনিয়নের বিভিন্ন গ্রামের কৃষকেরা বক্তব্য দেন।
উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, ‘নীতিমালা অনুযায়ী সার বিক্রি করা না হলে ডিলারশীপ বাতিল করা হবে।’