দুপুর ২:৫৮,   মঙ্গলবার,   ৩১শে মার্চ, ২০২০ ইং,   ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ,   ৬ই শাবান, ১৪৪১ হিজরী

বহুল আলোচিত ‘পর্দা কেলেংকারি’ তদন্তে এমপি মানিক

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
আলোচিত ‘পর্দা কেলেংকারি’ ঘটনার তদন্তে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) হাসপাতাল পরিদর্শন করেছেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে তদন্ত কমিটি। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল কেনায় অনিয়ম খতিয়ে দেখার জন্য স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এ তদন্ত কমিটি গঠন করে।
বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে হাসপাতালের এ অনিয়মের তদন্তে সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তির সাক্ষাৎকার নেন।
প্রথমদিন তদন্ত শেষে কমিটির আহবায়ক সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জানান, পর্দাসহ হাসপাতালের মালামাল কেনাকাটায় অনিয়ম করে যারা পর্দার আড়ালে রয়েছেন তাদেরকে খুঁজে বের করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না। আমরা অত্যন্ত গভীর তদন্ত করছি, এই অনিয়মের সাথে যারা সম্পৃক্ত রয়েছেন তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান নিশ্চিত করা হবে।
তিনি জানান, তদন্ত কমিটি এর আগে দুটি বৈঠক করেছে। তদন্ত কাজের মূল প্রক্রিয়া হিসেবে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সরেজমিন পরিদর্শন করা হচ্ছে। ফরিদপুরে দুইদিন ব্যাপী এই তদন্ত কাজ চলবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, তদন্ত কমিটির সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ভবনের সম্মেলন কক্ষে মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত ও সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন করেন এবং মেডিকেল কলেজ হাসপাতাল কমিটির সাথে রুদ্ধদ্বার বৈঠক করেন।
তদন্ত কমিটি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার তদন্ত কমিটির সদস্যরা দ্বিতীয় দিনের মতো তাদের কার্যক্রম পরিচালনা করবেন।
একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত ৫ সদস্য বিশিষ্ট এক নম্বর সাব-কমিটির অন্য সদস্যরা হলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আব্দুল আজিজ ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নুর।



error: Content is protected !!