দুপুর ১২:৫৩,   শনিবার,   ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং,   ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ,   ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা সুনামগঞ্জকে এগিয়ে নিতে হবে : এমরান হোসেন

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন বলেছেন, শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকা সুনামগঞ্জকে এগিয়ে নিতে শিক্ষক, অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এগিয়ে নিতে হবে।
সোমবার সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তেন শিক্ষার গুণগতমান বৃদ্ধিকল্পে মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকদের দায়িত্ব কর্তব্য, ভূমিকা ও সক্ষমতা উন্নয়ন বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন নাহার রুমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল হোসেন, সদর উপজেল মাধ্যমিক শিক্ষা অফিসার অশোক রঞ্জন পুরকায়স্থ, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে এমরান হোসেন আরো বলেন, শিক্ষা গ্রহন করা সকল শিশুর অধিকার। কোনভাবেই যেন শিশুরা শিক্ষা গ্রহনের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সেদিকে সকলকে নজর দিতে হবে।
তিনি বলেন, প্রতিটি বিদ্যালয়কে শিক্ষার্থীদের জন্য আকর্ষনীয় করে তুলতে হবে। শিক্ষার্থীরা কোনভাবেই যেন শিক্ষক ও পরিচালনা কমিটির দ্বন্দ্বের শিকার না হয়। সেদিকে শিক্ষক, অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের দৃষ্টি রাখতে হবে। আজকের এই শিক্ষার্থীরা আগামী দিনে একটি স্বর্নিভর ও বাংলদেশকে বিশ্বের দরবারে তোলে ধরবে।



error: Content is protected !!