দুপুর ১২:৪৫,   শনিবার,   ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং,   ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ,   ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ, ডায়রী ও রং পেন্সিল বিতরণ

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে শিশু শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতার অংশ হিসেবে শিশু শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে নখ কাটার অভ্যাস গড়ে তুলতে নিলকাটার এবং শিশুদের বিদ্যালয়ে মনোযোগী করতে শিশুদের মধ্যে স্কুল ব্যাগ, ডায়রী এবং রং পেন্সিল বিতরণ করেছেন সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
সোমবার দুপুরে মাসতুরা মবশ্বির সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সুনামগঞ্জ সদর উপজেলার উদ্যোগে এসব স্বাস্থ্য উপকরণ এবং শিক্ষা সামগ্রী তুলে দেয়া হয়। পরে শিক্ষার্থীদের বিভিন বিষয়ে পাঠদান করান সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো.সোলেমান মিয়া, মাসতুরা মবশ্বির সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু উজ্জ্বল চন্দ্র পাল, সহকারী শিক্ষক মতিয়া বেগম চৌধরী, রজনী গন্ধা দে প্রমুখ।
সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন’ শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করা ছাড়া শিশুর সুশিক্ষা নিশ্চিত করা সম্ভব না। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে নিলকাটার, নিয়মিত দাঁত মাজার জন্য টুথপেস্ট ও টুথব্রাশ বিতরণ করা হয়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, হাত ও মুখ পরিস্কার থাকা নিশ্চিত করতে পারলে শিশুরা অনেক রোগ বালাই থেকে রক্ষা পেয়ে যাবে।
তিনি বলেন, শিশুদের বিদ্যালয়ে মনোযোগী করতে প্রত্যেক ক্লাসে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শিক্ষাথীদের পুরস্কার হিসেবে স্কুল ব্যাগ, রং পেন্সিল দিয়ে হাওর এলাকার শিশুদের শিক্ষার প্রতি আগ্রহী করা হচ্ছে।
পরে মাসতুরা মবশ্বির সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনীল ক্লাস রুম উদ্বোধন করেন সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।



error: Content is protected !!