সকাল ১০:০১,   মঙ্গলবার,   ২৮শে জানুয়ারি, ২০২০ ইং,   ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ,   ২রা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

সিলেট-সুনামগঞ্জ সড়কের সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদে ঝাড়ু মিছিল

ছাতক প্রতিনিধি :
সিলেট সুনামগঞ্জ সড়কে ১শ’ ৪০ কোটি সংস্কার কাজ শেষ হওয়ার আগেই সিলেট সুনামগঞ্জ সড়ক‌ে ডালাইয়ে ফাটল দেখা দেয়ায় ও কাজে অনিয়মের প্রতিবাদের ঝাড়ু মিছিল করেছে স্থানীয়রা।
এ ঘটনায় প্রতিবাদে ঠিকাদার ও প্রকৌশলীর শাস্তির দাবিতে জাউয়াবাজার ইউনিয়ন পরিষদের উদ্দ্যোগে শুত্রুবার সন্ধ্যায় জাউয়াবাজার এলাকায় উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জাউয়াবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুরাদ হোসেন, মেম্বার আব্দুল হক, আব্দুল রহিম, মাহমুদ আলী ও আকবর আলীসহ নেতৃত্বে একটি ঝাড়ু মিছিলটি বের করা হয়।
সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সুনামগঞ্জ অফিস সূত্রে জানা যায়, ২০১৫ সালে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের প্রশস্তকরণ প্রকল্পটি অনুমোদন ও এর জন্য অর্থ বরাদ্দ করে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপির জোরালো সুপারিশের পর ১শ’৪০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেয়া হয়। প্রকল্প অনুযায়ী সুনামগঞ্জ-সিলেট সড়কের ৬৪ কিলোমিটার উভয় দিকে ৩ ফুট করে মোট ৬ ফুট প্রশস্তকরণের উদ্যোগ নেয়া হয়।
এ সময় সড়ক ও জনপথ বিভাগ ১শ’৪০ কোটি টাকা বরাদ্ধ দরপত্র আহবান করে। সিলেট থেকে গোবিন্দগঞ্জ (১) গোবিন্দগঞ্জ থেকে ডাবর (২) ডাবর থেকে সুনামগঞ্জ(৩) তিনটি প্রজেক্টের মাধ্যমে সিলেট -সুনামগঞ্জ সড়কে কাজ শুরু হয়। এ প্রকল্প শেষ হবে ২০২০ সালের অক্টোবর মাসে।
সিলেট- সুনামগঞ্জ সড়কের সুনামগঞ্জ অংশে ৪৬ কিলোমিটার অংশে ৬ ফুট প্রশস্তকরণ এবং ২৪ ফুট নতুন করে বিটুমিনের সড়ক গোবিন্দগঞ্জ পয়েন্ট, জাউয়াবাজার, লামাকাজি, মাধবপুর নতুনবাজার, ডাবর ও দিরাই সড়ক মোড় আরসিসি ডালাইয়ের কাজে অনিয়মে অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান সিলেটের জনজেবি কন্সট্রাকসন (জয়েন্ট বেঞ্চার) এর বিরুদ্ধে।
স্থানীয় বাসিন্দা মাওলানা জুনাইদ আহমদ জানান, জনগণের টাকা দিয়ে মেরামত করা হচ্ছে এই সড়ক। কোটি টাকা খরচ করেও এর সুফল পাচ্ছে না জনগণ। এর দায় ঠিকাদারি প্রতিষ্ঠানের পাশাপাশি দায়িত্বশীল কর্মকর্তাদেরও নিতে হবে। ঠিকাদারি প্রতিষ্ঠানের একজন কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, নিয়মতান্ত্রিকভাবে সড়কে সংস্কার কাজ করা হচ্ছে।



error: Content is protected !!