সকাল ৯:৩০,   বৃহস্পতিবার,   ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ওয়ানডের নতুন অধিনায়ক তামিম ইকবাল

নিউজ সুনামগঞ্জ ডেস্ক ;
সব জল্পনাকল্পনা দূর করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেয়া হলো বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে। বিসিবি সূত্রে পাওয়া গিয়েছে এ তথ্য। অল্প কিছুক্ষণের মধ্যেই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।
তামিমের অধীনেই সামনের দিনগুলোতে পঞ্চাশ ওভারের ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আজ (রোববার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সভায় হয়েছে এ সিদ্ধান্ত। দ্বিতীয় দফায় তামিমের অধিনায়কত্বের শুরুটা হবে পাকিস্তান সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ দিয়ে।
গত বৃহস্পতিবার সবাইকে অবাক করে দিয়ে ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। পরে শুক্রবার তার অধীনে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। ফলে একপ্রকার বাধ্য হয়েই নতুন অধিনায়ক খুঁজতে শুরু করে বিসিবি।
প্রাথমিকভাবে বোঝাই গিয়েছিল, মাশরাফির রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করার দৌড়ে এগিয়ে থাকবেন তিন সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল। এদের মধ্যে মাহমুদউল্লাহ আবার টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ায়, তার দিকেই পাল্লা ভারী ছিলো।
তবে শেষপর্যন্ত মাহমুদউল্লাহ নয়, তামিমকেই বেছে নিয়েছে বোর্ড। এর আগে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব করেছেন তামিম। সে সিরিজের তিন ম্যাচে মাত্র ২১ রান করেছিলেন তিনি, দলও হোয়াইটওয়াশ হয়েছিল ০-৩ ব্যবধানে