বিকাল ৩:৪৮,   শনিবার,   ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নানা আয়োজনে পালিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস

স্টাফ রিপোর্টার :
‘পড়ব বই, গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জ্ঞানের আলোয় আলোকিত সমাজ বিনির্মাণের লক্ষ্যে জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার এর আয়োজনে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস।
দিবসটি উপলক্ষে বুধবার সকালে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি হতে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ করে জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ, কবি ও সাহিত্যিকগণ, স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন বেসরকারি গণগ্রন্থাগারের প্রতিনিধি এবং স্থানীয় স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে দিবস উপলক্ষে জেলা সরকারি গণগ্রন্থাগারের জুনিয়র লাইব্রেরিয়ান আনিছুর রহমানের সভাপতিত্বে ও জেলা শিশূ বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণের পরিচালণনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ সুহেল মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, কবি ইকবাল কাগজী, প্রভাষক মোঃ মশিউর রহমান, বাংলাপিডিয়ার লেখক নিক্সন তালুকদার কবি ও লেখক আনোয়ারা খাতুন প্রমুখ।
আলোচনা সভা শেষে বইপাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।