সকাল ১১:০৪,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অ্যাপসের মাধ্যমে ধান ক্রয় করা হবে : কৃষিমন্ত্রী

তাহিরপুর প্রতিনিধি :
কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, অনিয়ম দূর করতে লটারির মাধ্যমে প্রকৃত কৃষক যাচাই বাছাই করে অ্যাপসের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে।
বুধবার (২৯ এপ্রিল) দুপুরে শনির হাওরে কৃষকদের ধানকাটা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। পরিদর্শনকালে মন্ত্রী কৃষক ও শ্রমিকদের মাঝে ত্রাণ ও বস্ত্র বিতরন করেন।
এসময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, এবার ধানের বাম্পার ফলন হয়েছে, ধান ক্রয়ে কোন অনিয়ম সহ্য হবে করা না। অনিয়ম দূর করতেই অ্যাপসের মাধ্যমে ধান ক্রয় করা হবে।
মন্ত্রী আরো বলেন, সুনামগঞ্জসহ হাওরের সাত জেলায় গড়ে প্রায় ৬৫ ভাগ ধান কাটা হয়েছে। করোনা পরিস্থিতিতে শ্রমিক সঙ্কট থাকা স্বত্বেও ৭ জেলার হাওরের প্রায় ৬৫ শতাংশ বোরো ধান কাটা শেষ হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ জেলায় ধান কাটা হয়েছে ৭৫ শতাংশ। এখনও বাকি আছে ৩৫ শতাংশ। তবে ২৪ শতাংশ বোরো ধান এখনও পাকার বাকি।
এ সময় উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, মুহিবুর রহমান মানিক এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, জয়াসেন গুপ্তা এমপি, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নিবার্হী অফিসার বিজেন ব্যনার্জি, তাহিরপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান-উদ-দৌলা, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খান, সা. সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।