দুপুর ২:৩৭,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইউরোপের স্বপ্ন বিলীন, লাশ হয়ে ফিরলেন ছাতকের মিজান

ছাতক প্রতিনিধি :
ইউরোপের চোখ ধাঁধানো জীবনের স্বপ্নে বিভোর হয়ে দালালের খপ্পরে পড়ে অবশেষে লাশ হয়ে দেশে ফিরেছে ছাতকের মিজানুর রহমান (৩০)। সে উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুর গ্রামের আসিদ আলীর ছেলে।
রবিবার (০৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রীস থেকে তার লাশ এসে দেশে পৌছেছে।
জানা যায়, গত ৫ আগস্ট ডিপ্লোমা ইঞ্জিনিয়ার মিজানুর রহমান উন্নত জীবনযাপনের লক্ষ্যে আরব আমিরাত থেকে তুরস্ক হয়ে অবৈধভাবে গ্রীস যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় প্রাণ হারায়। পরবর্তীতে ১৬ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিজানের এক বন্ধুর স্ট্যাটাসের মাধ্যমে তার মৃত্যুর খবর পায় পরিবারের লোকজন। প্রায় তিন বছর আগে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমায় মিজানুর রহমান। সেখান থেকে সে রুহুল আমিন নামের এক দালালের প্ররোচনায় ইউরোপের স্বপ্নে বিভোর হয়ে যাত্রা শুরু করে গ্রীসের উদ্দেশ্যে। লক্ষ্যে পৌছানোর আগেই স্বপ্ন ভঙ্গ হয় তার। সড়ক দূর্ঘটনায় উত্তর গ্রীসের আলেসান্দ্রোপলিতে সে মৃত্যুবরণ করে।
মারা যাওয়ার প্রায় এক মাস পর স্থানীয় প্রবাসী কমিউনিটি ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় রোববার দেশে ফিরেছে তার লাশ। কফিনে বন্দী মিজানকে দেখে পুরো এলাকায় চলছে শোকের মাতম। শোকে কাতর হয়ে বারবার মূর্চা যাচ্ছেন মিজানের মা। মিজান ৫ আগস্ট মারা গেলেও আজই প্রথম তিনি জানতে পেরেছেন তার ছেলে আর জীবিত নেই।
রবিবার রাত সাড়ে আটটায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মিজানুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে