রাত ৯:৩৮,   রবিবার,   ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঐক্যবদ্ধ হয়ে যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় সজাগ থাকতে হবে: জেলা ও দায়রা জজ


স্টাফ রিপোর্টার:
জেলা ও দায়রা জজ ওয়াহিদুজজামান শিকদার বলেন, আজ অত্যন্ত ব্যথিত হৃদয় নিয়ে হাজির হয়েছি। এমন একটি সময় ও ক্ষনের জন্য আমাদের অপেক্ষা করতে হবে ও বাঙালী জাতিকে এভাবে মুখিয়ে থাকতে হবে আমরা কখনো ভাবিনি। বীর বাঙালীসহ আপামর জনতা এবং বাংলাদেশের সকল মুক্তিযোদ্ধারা জেগে উঠুন, আমরা আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুকে হারিয়েছি কিন্তু আপানারা প্রতিটি নাগরিক যে যেখানেই থাকুন না কেন সকলে জেগে উঠুন সর্তক থাকুন, আমাদের যেন আর কিছু হারাতে না হয়।
শনিবার সকালে “জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান” এ শ্লোগানের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য্য ভাঙায় সুনামগঞ্জ জেলায় সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের আয়োজনে প্রতিবাদ সভায় অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
আজ আমি জেলায় দায়রা জজ হয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য। জাতির জনকের যে ত্যাগ ও তিতিক্ষা তার মাধ্যমে অর্জিত এ স্বাধীনতা এবং এই সুনির্দিষ্ট ভুখ- উপহার দিয়েছেন। তিনি আমাদের দিয়েছেন একটি মানচিত্র একটি দেশ একটি লাল-সবুজের পতাকা একারণে আমরা গর্বিত। আজ জাতির জনককে নিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছে আমাদের সকলে মিলে রুখতে হবে।
তিনি আরও বলেন, আজ ভাস্কর্য্য নিয়ে কথা হচ্ছে, রাজনীতি, অপরাজনীতি হচ্ছে অপসংস্কৃতি শুরু হয়েছে। এটিকে রুখতে হবে আপামর জনতাকে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। ভাস্কর্য্য হলো সম্মান প্রদর্শনের একটি প্রতিকীমাত্র এটি ইতিহাস, ঐতিহ্য এটি একটি কলা ও শিল্প আমাদের বুঝতে হবে। আমরা এটিকে পূজা করছি না, মাথা নুয়াচ্ছি না। আমাদের মুসলিম বিশে^র বিভিন্ন রাষ্ট্রে এরকম ভাস্কর্য্য রয়েছে। আমি আবারও বলছি আপানারা সবাই সর্তক থাকুন, আমরা অনেক কিছু হারিয়েছি আর কিছু যেনো না হারাই। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় সজাগ ও সর্তক থাকার আহ্বান জানান তিনি।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট মো. আমিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নিলীমা চন্দ,এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, সহকারি শিক্ষক নাসরিন আক্তার খানম প্রমুখ।