সকাল ১১:৪৩,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

করোনা: সুনামগঞ্জে ৯ দোকানিকে লক্ষাধিক টাকা জরিমানা!

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসকে কেন্দ্র করে সুনামগঞ্জে পেঁয়াজসহ নিত্য প্রয়োনীয় পণ্য বেশি দামে বিক্রি করায় দুই উপজেলায় অভিযান চালিয়ে ৯ দোকান মালিককে ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার (১৯ মার্চ) বৃহস্পতিবার বিকেলে ছাতক উপজেলার সহকারি কমিশনার (ভুমি) তাপস শীলের নেতৃত্বে অভিযান চালিয়ে সালিক এন্ড রমিজ ট্রের্ডার্স ও জননী স্টোর করে বেশি দামে পন্য বিক্রি করায় ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় জগন্নাথপুর উপজেলায় ৭ টি দোকানকে ৬০ হাজার টাকা জরিমান করেন উপজেলা সহকারি কমিশনার মো. ইয়াসির আরাফাত।
তাছাড়া বৃহস্পতিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহুল চন্দের নেতৃত্বে শহরের বাজারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। সেই সময় বাজার ঘুরে ঘুরে ব্যবসায়ীদের সর্তক করেন তিনি।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট কোন দোকানদার বাড়িয়ে কোনও প্রকার নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করলে মোবাইল কোর্ট পরিচালনা করে যে কোনও ব্যবসায়ীর বিরুদ্ধে আইন আনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। তাছাড়া সুনামগঞ্জে ৪৮ টাকা দরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রির জন্যও বলেন তিনি।