বিকাল ৩:৪১,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চিত্রশিল্পী প্রনব বনিকের প্রথম মৃত্যুবার্ষিকীতে প্রদর্শনী ও স্মরণ সভার আয়োজন

জগন্নাথপুর প্রতিনিধি :
জগন্নাথপুর আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, চিত্রশিল্পী প্রণব বণিক এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে জগন্নাথপুর আর্ট স্কুলের উদ্যাগে
তিনদিন ব্যাপী ৭তম দ্বি বাষিক চিত্র প্রদশর্নী ও এক স্মরণ সভার আয়োজন করা হয়েছে। আজ রোববার জগন্নাথপুর উপজেলা পরিষদের রাধারমণ দত্ত পুরকায়স্থ মিলনায়তনে চিত্র প্রদর্শনী ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে।
আর্ট স্কুলের বর্তমান অধ্যক্ষ জুনায়েদ আহমদ সজল বলেন, চিত্র শিল্পী প্রনব বনিক শুধু আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন না তিনি ছিলেন প্রতিষ্ঠানের প্রাণশক্তি। তাঁর অকাল মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। তাকে কর্মের মাধ্যমে স্মরনীয় করে রাখতে এক চিত্র প্রদর্শনী ও স্মরণ সভায় আয়োজন করা হয়েছে। উক্ত চিত্র প্রদর্শনী ও স্মরণ সভায় সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন তিনি। আর্ট স্কুলের পরিচালক আমিনুল হক ওয়েছ বলেন, আর্ট স্কুলসহ জগন্নাথপুরের সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের এক উজ্জ্বল তারকা ছিলেন তিনি ( প্রনব কুমার বণিক) । বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান জগন্নাথপুর আর্ট স্কুল প্রথম মৃত্যু বার্ষিকী পালনে তাকে স্মরণ করে চিত্র প্রদর্শনী ও স্মরণ সভার আয়োজন করেছে। আমরা তাকে অনন্তকাল স্মরণ রাখতে চাই এসব আয়োজনের মাধ্যমে।
উল্লেখ্য জগন্নাথপুর আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রনব বনিক গত বছরের এই দিনে হ্রদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে অকালে চলে যান। জীবদ্দশায় তিনি ব্যবসার পাশাপাশি
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক, বাসুদেব মন্দির উন্নয়ন ও পরিচালনা কমিটির সভাপতি, জগন্নাথপুর বাজার বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।