সকাল ৯:২৫,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন আইজিপির ছোট ভাই

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন)।

রোববার (১৯ নভেম্বর) স্হানীয় সরকার বিভাগের সচিব বরাবর পদত্যাগ জমা দেন চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন)।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেতে তিনি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ তিনি নিজেই।

জানা যায়, চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ( আল আমিন চৌধুরী) সুনামগঞ্জ জেলা
আওয়ামী লীগের সদস্য, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাল্লা উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। তিনি সুনামগঞ্জ -২ (দিরাই -শাল্লা ) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। তার আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করেন।

জানা যায়, মনোনয়ন পেতে তিনি দীর্ঘদিন যাবত দিরাই-শাল্লায় কাজ করে আসছেন। এবং ইতোমধ্যেই তার নেতাকর্মীদের দাবি করেছেন মনোনয়ন পেতে তিনি অনেক আগে থেকেই গ্রীন সিগন্যাল পেয়েছেন এবং দিরাই-শাল্লায় বেশ কয়েকটি উন্নয়ন ও শান্তি সমাবেশ করেছেন।

সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ আল-আমিন চৌধুরী’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি শাল্লা উপজেলার আওয়ামী লীগ মনোনীত নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান। দিরাই শাল্লায় নৌকার মনোনয়ন নিয়ে আমি এমপি প্রার্থী হতে চাই। দিরাই-শাল্লার জনগণের দোয়া ও ভালবাসা নিয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। আমার দৃঢ় বিশ্বাস আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দিবেন নিরাশ করবেন না। দিরাই শাল্লা আসন থেকে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকার বিজয় উপহার দিব। এই দুই উপজেলাকে স্মার্ট, মডেল ও সন্ত্রাসমুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলব।সেই সাথে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনে আমার জীবন বিসর্জন দিতে প্রস্তুত আছি।

উল্লেখ্য, বর্তমানে সুনামগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য হিসেবে রয়েছেন প্রখ্যাত পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তরের স্ত্রী জয়া সেনগুপ্তা এদিকে পদত্যাগ করা আল আমিন চৌধুরী বাংলাদেশ পুলিশের মহাপরিচালক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন এর আপন ছোটভাই।