বিকাল ৩:৫১,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ছাতকের মেয়রকে দুদকের দেয়া নোটিশের কার্যক্রম স্থগিত

স্টাফ রিপোর্টার :
দুর্নীতিসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ছাতক পৌরসভার মেয়র মো. আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে আনা দুদকের উপপরিচালকের নোটিশ ও সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালকের নোটিশের কার্যক্রম আগামী ৩ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।
একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, দুদক চেয়ারম্যান, সিলেটের বিভাগীয় কমিশনার, পরিচালক ও স্থানীয় সরকার বিভাগ, সুনামগঞ্জ জেলা প্রশাসক, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট, উপপরিচালক, দুদক (অনুসন্ধান ও তদন্ত) ও উপপরিচালক, স্থানীয় সরকার সেকশনসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
রিট আবেদনের শুনানি নিয়ে ২০ আগস্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের নেতৃত্বাধীন ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।
আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন।
এর আগে দুর্নীতিসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ছাতক পৌরসভার মেয়র মো. আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে আনা দুদকের উপপরিচালক এবং গত ২৩ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মেয়রকে দুর্নীতির তদন্তের বিষয়ে নোটিশ জারি করেন।
তবে দুর্নীতির তদন্তের নামে বারবার নোটিশ দিয়ে মেয়রের কার্যক্রমে বাধা সৃষ্টি করা হচ্ছে উল্লেখ করে গত ১৭ আগস্ট তিনি এই রিট দায়ের করেন। সেই রিটের শুনানি নিয়ে আদালত অন্তর্বর্তীকালীন আদেশ দিলেন।