সকাল ১১:৫৪,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে তিনজনকে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মুজিব কিল্লার জায়গা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগের তিনজনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।
বুধবার সকালে উপজেলার উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন প্রস্তাবিত মুজিব কিল্লার জায়গা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে তিনজনকে কারাদণ্ড প্রদান করা হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন, রসুলপুর গ্রামের সুজাত মিয়ার ছেলে মোঃ সুমন মিয়া(২১), আব্দুল হামিদের ছেলে মোঃ শামীম আহমদ (২৬), ছোরাব খানের ছেলে হোছাইন খান(২৭)।
জানাযায়, বুধবার সকালে উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে মুজিব কিল্লার জায়গা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগ করা হলে। জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত স্থান পরিদর্শন করতে গেলে অভিযুক্ত ব্যক্তিদের কে মাটি উত্তোলনরত অবস্থায় দেখতে পান। এসময় অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ও অভিযুক্ত ব্যক্তিগণ দোষ স্বীকার করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক নিম্নলিখিত তিন ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।