রাত ১১:৫৩,   বুধবার,   ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে বন্যা পরিস্থিতির অবনতি, দুর্ভোগে সাধারণ মানুষ

রেজুওয়ান কোরেশী :
তৃতীয় দফা বন্যায় দিশেহারা হয়ে পড়েছেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মানুষ। গত কয়েক দিনের অব্যাহত বৃষ্টিপাতে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জগন্নাথপুর উপজেলার মানুষ নতুন করে বন্যাকবলিত হয়ে পড়েছেন। গতকাল পর্যন্ত নতুন করে শতাধিক মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।
খুঁজ নিয়ে জানা গেছে গত ২৪ জুন জগন্নাথপুরে প্রথম দফায় বন্যা হয়, ১১ জুলাই ফের ২য় দফা বন্যা দেখা দেয়। এর পর ১৯ জুলাই থেকে অব্যাহত বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে উপজেলার নদ-নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়ে তৃতীয় দফা বন্যা দেখা দিয়েছে।
চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া জানান, পর পর তৃতীয় দফা বন্যায় নলুয়ার হাওর ব্যষ্টিত আমার ইউনিয়নের কমপক্ষে ২০ টি গ্রামের মানুষ বিপাকে পড়েছেন।
কলকলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হাসিম বলেন, দুই দফা বন্যার দুর্ভোগ কেটে ওঠার আগেই আবারও তৃতীয় দফা বন্যায় পুরো ইউনিয়নবাসী দুর্ভোগে পড়েছেন।
জগন্নাথপুর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (সহকারী কমিশনার ভূমি) ইয়াসির আরাফাত বলেন, জগন্নাথপুরে ২৫টি আশ্রয় কেন্দ্রে গতকাল পর্যন্ত ১৫০টি পরিবার নতুন করে আশ্রয় নিয়েছেন। আমরা তাদেরকে ত্রাণ সহায়তা চালিয়ে যাচ্ছি।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, তৃতীয় দফা বন্য পরিস্থিতি মোকাবিলায় আমরা বন্যা দুর্গতদের পাশে থেকে কাজ করছি। গত দুইদিনে জগন্নাথপুরে পানি বেড়েছে। আমরা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।