বিকাল ৩:৩৮,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জামাালগঞ্জে বিআরডিবি কর্মকর্তার অপসারনের দাবিতে মানববন্ধন

জামালগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পল্লি উন্নয়ন বোর্ড ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম নুর নাহার আক্তার লাভলীর অপসারনের দাবিতে উপজেলা পরিষদ চত্বরে মানব বন্ধন করেছে উপজেলার বিআরডিবি’র সকল মহিলা সমিতির সভাপতি সম্পাদক সহ সদস্যবৃন্দ।
মঙ্গলবার সকালে ঘন্টাব্যাপী মানববন্ধনে সমবায়ী সদস্যের পক্ষে বিআরডিবি (পজীপ) কমকর্তা লাভলীর বিরুদ্ধে মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
স্মরকলিপিতে মহিলা সমবায়ীরা উল্লেখ করেন, সরকার দারিদ্র বিমোচনের লক্ষে আর্থসামাজিক অবস্থার উন্নয়নের স্বার্থে নুর নাহার সমবায় আইন মোতাবেক (পজীপ) পরিচালনা না করে, আইন লংঘন করে তার ক্ষমতার অপব্যবহার, অশালীন ভাষা ব্যবহার সহ সমবায়ী মহিলা সদস্যদেরকে অতিষ্ট করে তুলেছেন।তারা আরো উল্লেখ করেন, ঋণ পরিশোধীত সমবায়ীদেরকে ঋণ ও সঞ্চয়ী টাকা দিচ্ছেন না। ফলে সদস্যরা উৎসাহ উদ্দীপনা হারাচ্ছে।সদস্যদের প্রতি নোংরা আচরন কে নিন্দা জানিয়ে অ্দক্ষ ও অযোগ্য কর্মকর্তার আপসারনের দাবি জানান। এই কর্মকর্তা অফিসকে বাসা বানিয়ে ব্যবহার করায় সমবায়ী সদস্যরা বাহিরে দাড়িয়ে থেকে ঋণ পরিশোধ করতে হচ্ছে। পরিশোধিত সদস্যদের নতুন ঋণ পেতে হয়রানির স্বীকার হতে হয়। আমরা কর্মকর্তা লাভলীকে অতি দ্রুত অপসারনের মাধ্যমে বিআরডিবি অফিসকে হয়রানী মুক্ত দেখতে চাই।
মানববন্ধনে বক্তব্য রাখেন, সমবায়ী রওশন আক্তার, শেফা বেগম,ফাতেমা আক্তার, রোকেয়া বেগম, শাহীনা বেগম প্রমুখ।