দুপুর ২:৫৯,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের যাত্রা শুরু

দিরাই প্রতিনিধি :
প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সুনামগঞ্জের দিরাইয়ে হাওরপাড়ের প্রাথমিক বিদ্যালয়গুলোতে মিড ডে মিল কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে। ঝরে পড়া রোধ, কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী করা ও তাদের মনোযোগ বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
বুধবার (২২ জানুয়ারি) দুপুরে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস রায়ের উদ্যোগে ও প্রয়াত শিক্ষিকা অঞ্জু রায় স্মৃতি পরিষদের সহযোগিতায় উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কার্যক্রমের উদ্বোধন করা হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কর্ন চন্দ্র দাসের সভাপতিত্বে ও সুতারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অনিরুদ্ধ দাসের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও খেলাঘর উপজেলা সহ-সভাপতি জিয়াউর রহমান লিটন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়, শিক্ষানুরাগী অনুপম রায় চৌধুরী, দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাদ্রি শেখর দাস, সাংবাদিক সৈদুর রহমান তালুকদার, সুতারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র দাস, পানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপু হালদার, মুক্তিযোদ্ধা ভীম লাল দাস,সাবেক শিক্ষক সত্যেন্দ্র দাস, শিক্ষানুরাগী ধীরেন্দ্র দাস, সহকারী শিক্ষিকা কনকলতা চৌধুরী, নিভারানী দাস প্রমুখ।
বিদ্যালয়ে ঝরে পড়া রোধ ও শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে সরকারের মিড ডে মিল-২০১৯ নীতিমালা বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার দত্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে মিড ডে মিলের খাবার গ্রহণে অংশ নেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়।
এই উদ্যোগ হাওরপাড়ের প্রতিটি বিদ্যালয়ে ছড়িয়ে দিতে ও সবার অংশগ্রহণের মাধ্যমে সরকারের মিড ডে মিল বাস্তবায়ন করতে সচেতনতামূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।