বিকাল ৩:১৮,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত মৃত্যুবার্ষিকী পালিত

দিরাই প্রতিনিধি :
সুনামগঞ্জের দিরাই উপজেলায় নানা আয়োজনে উদযাপন করা হয়েছে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাটিবাংলার সিংহপুরুষ, সংসদ কবি ও জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় প্রয়াণ দিবস। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারির এই দিনে তিনি মৃত্রুবরণ করেছিলেন তিনি।
সুরঞ্জিত সেনগুপ্তের প্রয়াণ দিবস উপলক্ষ্যে বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, দিরাই প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা খেলাঘর, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ব্যবসায়ী সমিতির কামাল পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ ও পলিটেনিক ইন্স্টিটিউটসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।
এসব কর্মসূচির মধ্যে ছিল, সুরঞ্জিত সেনগুপ্তের নিজ বাসভবনস্থ সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন, শোকর‌্যারি ও আলোচনা সভা। সর্বপ্রথম প্রয়াত স্বামীর সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন ড.জয়া সেনগুপ্তা এমপি। বেলা সাড়ে ১১টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে শোকর‌্যালি বের করে পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা গণমিলনায়তন হলে আলোচনা সভায় মিলিত হন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিনের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক বিকাশ রায়ের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ড. জয়া সেনগুপ্তা এমপি।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, শোকসভা উদযাপন কমিটির আহ্বায়ক ও সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, যুগ্ম-সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রিপা সিনহা, প্যানেল মেয়র ও যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়, ইউপি চেয়ারম্যান রেজুয়ান খান, শিবলী আহমেদ বেগ, এহসান চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাদিকুর রহমান ছাও মিয়া, ইশতিয়াক হোসন মঞ্জু, আইদুল্লা, শাহজাহান সিরাজ, যুবলীগ নেতা রঞ্জন , ফারুক সরদার, লালন মিয়া, কলিম উদ্দিন, কাউন্সিলর সবুজ মিয়া, সিলেট মহানগর যুবলীগ নেতা জিল্লুর রহমান, দিরাই পৌর যুবলীগের সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্রলীগ নেতা সোহেল মিয়া, আফজাল আহমদ, উজ্জ্বল মিয়া, রাজীব রায়, মারুফ আহমেদ জয়, জাহাঙ্গীর আলম মোহন, মাসুম আহমদ, সজীব নুর প্রমুখ।