সকাল ১১:৩১,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দোয়ারায় ফসলরক্ষা বাঁধের গর্তে পড়ে বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে ফসল রক্ষা বাঁধের গর্ত পরে আবুল কাশেম (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার সুরমা ইউনিয়নের পশ্চিম টিলাগাও গ্রামের মৃত্যু সামসুদ্দিন মুন্সীর ছেলে। বুধবার সকালে উপজেলার সুরমা ইউনিয়নের নুরপুর গ্রামের পাশে খাসিয়া মারা নদীর পারে ২৬ নং পিআইসি’র কনছ খাই হাওরের ফসল রক্ষা বাঁধের গর্তে এ ঘটনা ঘটে। নিহতের পরিবার জানায়, মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর থেকে আবুল কাশেমের আর কোন কোন খোঁজ পাওয়া যায়নি।
স্থানীয় সূত্রে জানাযায়, টেংরা গিরিশ নগর এলাকার এখলাছ ফরাজীর হাওরের ফসল রক্ষা বাঁধের পাশে পথচারীদের হাটার ফাঁড়ি পথ কেটে গভীর গর্ত করার কারণে ১০ থেকে ১২ ফুট গর্তে পরে বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত দুই সপ্তাহ পূর্বে এই গর্তে পরে একটি গরুও মারা যায়। স্থানীয়রা পিআইসির সভাপতিকে গর্ত ভরাট করে দেয়ার জন্য বলা হলেও এতে কোন ব্যবস্থা গ্রহন করেন নি। এদিকে এঘটনার পর পরই পুলিশ লাশটি উদ্ধার করে এবং ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করে।
দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসেম বলেন, কনছ খাই হাওরে পারে ফসল রক্ষা বাঁধের পাশে একজনের মরদেহের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে মরদেহ উদ্ধার করে লাশের ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।