রাত ১১:৩৩,   বুধবার,   ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ধর্মপাশায় পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসচেতনতামূলক মাইকিং

ধর্মপাশা প্রতিনিধি :
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা সদর বাজারে কোরবানির পশুর হাটে করোনা ভাইরাস মোকালেবায় স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করতে ক্রেতা বিক্রেতাদের প্রতি আহ্বান জানিয়ে জনসচেতনতামূলক মাইকিং করেছে সংশ্লিষ্ট বাজার কর্তৃপক্ষ।
ধর্মপাশা গরুর বাজারটি স্থানীয় দি রিলিজিয়াস ট্রাস্টের নামে পরিচালিত হয়। ট্রাস্টের পক্ষ থেকে বুধবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন গুরুত্ব স্থানে এ মাইকিং করা হয়। মাইকিংয়ে ক্রেতা ও বিক্রেতাদেরকে মাস্ক পড়ে, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে হাটে কেনাবেচা করার জন্য আহ্বান জানানো হয়।
বৃহস্পতিবার ধর্মপাশা উপজেলার সদর বাজারে সর্বশেষ কোরবানির পশুর হাট বসবে।
দি রিলিজিয়াস ট্রাস্টের সেবায়েত দেবাশীষ চৌধুরী মিঠু বলেন, ‘বৃহস্পতিবার কোরবানির পশুর হাট বসবে। করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় আমরা সব রকম প্রস্তুতি গ্রহণ করেছি। ক্রেতা বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণসহ হাত ধোয়ার ব্যবস্থা রেখেছি। মাস্ক ছাড়া যেন কোনো ক্রেতা বিক্রেতা হাটে না আসে ও বয়স্ক ব্যক্তিদের হাটে আসতে নিরুৎসাহিত করাসহ এ ব্যাপারে সচেতন করতে আমাদের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। সকলেই সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চললে কোরবানির হাটে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলা সম্ভব।’ তিনি আরও বলেন, ‘এই বাজারটি দি রিলিজিয়াস ট্রাস্টের নামে পরিচালিত হয়। এর যাবতীয় আয় ধর্মীয় কল্যাণে ব্যয় করা হয়।’