রাত ১:২১,   রবিবার,   ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ

নিউজসুনামগঞ্জ ডেস্ক:

একাধিক কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালন করেছে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) শান্তিগঞ্জ উপজেলা শাখা। মঙ্গলবার (২৬ মার্চ) দিনব্যাপী শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্বর ও উপজেলার ধলমৈশা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে পৃথকভাবে কর্মসূচিগুলো পালন করে বেসরকারি এ সংস্থাটি। কর্মসূচির মধ্যে ছিলো শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।
প্রথমে সকাল সাড়ে ৯টায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপিকে সাথে নিয়ে শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পন করেন সংস্থাটির কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, বিজ’র প্রোগ্রাম অফিসার (শিক্ষা ও সামাজিক সুরক্ষা) নিলু কান্ত পালসহ বিজ কর্তৃক পরিচালিত উপজেলার সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সকাল ১১টায় এসব বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে আমন্ত্রিত অতিথিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- ধলমৈশা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন। বিজ’র প্রোগ্রাম অফিসার (শিক্ষা ও সামাজিক সুরক্ষা) নিলু কান্ত পালের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রাইজুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির ভূতিদাতা কদরিছ আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুর রহমান, মহিলা মেম্বার রুশিয়া বেগম, ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার মো. সাইম উদ্দিন, অভিভাবক মো. সজুল হক ও জামাল হোসেন প্রমুখ। পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।