সকাল ১১:৫৯,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রী হাওরের মানুষকে অত্যন্ত ভালোবাসেন : জয়া সেনগুপ্তা

শাল্লা প্রতিনিধি :
সুনামগঞ্জ-২ আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা এমপি বলেছেন, বাংলাদেশে আর অন্ধকার থাকবে না। বিদ্যুতের আলোয় গ্রামের শিশুরা লেখাপড়া করতে পারবে। প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্ত দিরাই শাল্লায় বিদ্যুতের আলোয় আলোকিত করার যে স্বপ্ন তিনি দেখেছিলেন সেই স্বপ্ন আজ পূরণ হয়েছে। এই স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। শাল্লা আর অন্ধকারে থাকবে না। যেকোনো উন্নয়ন হলে সবার আগে দরকার বিদ্যুৎ। বিদ্যুৎ পেলেই আমরা নানা রকম উন্নয়নের সুযোগ পাবো। তবে বিদ্যুতের ব্যবহারে আপনাদের সচেতন থাকতে হবে। কোনো ধরণের দুর্ঘটনা যাতে না ঘটে সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে। আর ক’দিন পরেই মুজিববর্ষ শুরু। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার সূচনা করেছিলেন তা যেনো আমরা ধরে রাখতে পারি। তিনি চেয়েছিলেন বাংলাদেশে ক্ষুধা থাকবে না, দারিদ্র্যতা থাকবে না, অন্ধকার থাকবে না।
তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার গ্রাম বাংলার উন্নয়নে অত্যন্ত তৎপর। প্রধানমন্ত্রী হাওরের মানুষকে অত্যন্ত ভালোবাসেন। ভালোবাসেন বলেই তিনি শাল্লায় এসেছিলেন। দেখা হলেই তিনি হাওরের মানুষ ভালো আছে কিনা জানতে চান।
মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বাহাড়া ইউপির আঙ্গারুয়া গ্রামের শিবগাছতলার মাঠে দু’টি ইউনিয়নের ১৫টি গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যুতায়ন হওয়া গ্রামগুলো হলো, বাহাড়া ইউপির আঙ্গারুয়া, সুখলাইন, নওয়াগাঁও, হরিনগর, পুড়ারপাড়, শিবপুর, ব্রাহ্মণগাঁও, হবিবপুর ইউপির আছানপুর, পুটকা, খলাপাড়া, জাতগাঁও, নারকিলা, মার্কুলী, টুকচাঁনপুর ও হবিবপুর।
স্থানীয় বাসিন্দা হিমেল সরকারের সঞ্চালনায় ও বাহাড়া ইউপির সাবেক চেয়ারম্যান রামানন্দ দাশের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন, সুনামগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির পরিচালক কৃপাসিন্ধু বণিক, সহকারি জেনারেল ম্যানেজার নুরুল ইসলাম, শাল্লা ইউপির সাবেক চেয়ারম্যান আবুল লেইছ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান জামান চৌধুরী, বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চৌধুরী ও ভবানী দাস।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডঃ দিপু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস, হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার, আটগাঁও ইউপি চেয়ারম্যান আবুল কাশেম আজাদ, শাল্লা থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম, দিরাই আ.লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়সহ এলাকা গণ্যমান্য ব্যক্তিবর্গ।