দুপুর ২:৪০,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফুটফুটে কন্যার মা হলেন তিনি, বাবা হয়নি কেউ

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের তাহিরপুরে মানসিক ভারসাম্যহীন এক নারী ফুটফুটে কন্যা সন্তান প্রসব করেছেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলার বাদাঘাট বাজারের দুই পরিচ্ছন্নতা কর্মীর সহযোগিতায় ৩৫ বছর বয়সী ওই নারী কন্যা সন্তান প্রসব করেন। নবজাতক ও তার মাকে বিকেলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, তাহিরপুর উপজেলার বাদাঘাট বাজারে বৃহস্পতিবার ভোরে টহল দেয়ার সময় বাদাঘাট পুলিশ ফাঁড়ির সদস্যরা মানসিক ভারসাম্যহীন ওই নারীকে প্রসব বেদনায় ছটফট ও চিৎকার করতে দেখেন। পরে পুলিশ দুই পরিচ্ছন্নতা কর্মীকে ডেকে নিয়ে তাকে জরুরি সেবা দেয়ার নির্দেশ দেয়। ওই নারীকে পরিচ্ছন্নতা কর্মী কুলসুমা বেগম তার সহকর্মী হাফিজুর রহমানের বাড়িতে নিয়ে গেলে সকাল ৮টার দিকে তিনি ফুটফুটে কন্যা সন্তান প্রসব করেন।
বাদাঘাট বাজার বণিক সমিতির সভাপতি সেলিম হায়দার বলেন, আমি শুনেছি এমন একটি ঘটনা ঘটেছে। একজন মানসিক ভারসাম্যহীন নারীর সঙ্গে কে এমন কাজ করলো তা এখন ভাবার বিষয়। ওই নারীকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন, চিকিৎসার পর আপাতত মা ও নবজাতক ভালো আছে।
তাহিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, ওই এলাকার এক নারীর হেফাজতে মা ও নবজাতককে হাসপাতালে রাখা হয়েছে। নবজাতকের পিতৃ পরিচয় শনাক্তে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে।