রাত ১০:৪৪,   রবিবার,   ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বন্যার আগেই সবগুলো বাঁধের কাজ শেষ করতে হবে : প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার :
পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, এবার সুনামগঞ্জের হাওরের পানি দেরিতে নামায় বাঁধের কাজ দেরিতে শুরু হয়েছে। বর্ষা মৌসুম শুরুর আগেই বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। নির্দিষ্ট সময়ের আগে বাঁধের কাজ শেষ করতে কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি বাঁধের কাজ তদারকি করছে স্থানীয় এমপি, জেলা প্রশাসক এবং প্রশাসনের লোকজন।
তিনি বলেন, আগামী বন্যা আসার আগেই সবকটি বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। তবে এটি সম্মিলিত একটি কাজ। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন।
শনিবার (০৮ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জের ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলার কয়েকটি বাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) নানা অভিযোগ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, পিআইসির সভাপতির সঙ্গে কথা বলেছি। তবে এলাকাবাসীর আন্তরিকতা প্রয়োজন। বাঁধের কাজ করা হচ্ছে এলাকাবাসীর ফসল রক্ষায়। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে। এরপর কারও বিরুদ্ধে অভিযোগ এলে ব্যবস্থা নেয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাবিবুর রহমান প্রমুখ।