রাত ১২:৫৬,   বৃহস্পতিবার,   ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ভোলাগঞ্জ-ছাতক রোপওয়ে লাইনকে ক্যাবল কারে রূপান্তরের দাবি

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
বন্ধ থাকা রেলওয়ের পাথর পরিবহনে সিলেটের ভোলাগঞ্জ থেকে সুনামগঞ্জের ছাতক পর্যন্ত ২০ কিলোমিটার রোপওয়ে লাইনটিকে ক্যাবল কারে রূপান্তরের দাবি জানিয়েছেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।
মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চেম্বার সম্মেলন কক্ষে সিলেটে কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় এ দাবির কথা জানান সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব।
তিনি আরও বলেন, রোপওয়ে লাইনটিকে ক্যাবল কারে রূপান্তর করলে পর্যটকদের জন্য তা সংরক্ষিত থাকবে। এতে করে দেশের পর্যটন ও ব্যবসা বাণিজ্যে অভূতপূর্ব উন্নয়ন ও পরিবর্তন হবে। বেসরকারি খাতে এই রোপওয়ের জমি ইজারা না দিয়ে এ অঞ্চলের পর্যটন শিল্প বিকাশের জন্য নতুন এই প্রকল্পর উদ্যোগ নিলে দেশি-বিদেশি বিনিয়োগেরও সম্ভাবনা তৈরি হবে। এতে লাভবান হবে রেলওয়ে বিভাগই।
তাই সরকারের প্রতি বিষয়টি বিবেচনার আহ্বান জানিয়ে চেম্বার নেতৃবৃন্দ আরও জানান, আগামী ১ এপ্রিল থেকে সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। সেই সাথে সিলেটে নতুন শিল্প নগরী স্থাপনের জন্য সরকার ১শ একর জমি নিয়ে সিলেট মাল্টি সেক্টরাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে।
মতবিনিময় সভায় উপস্থিত সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দীকি, ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সভাপতি মাহবুবুর রহমান রিপন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেলসহ সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মীরা।