রাত ১:০৮,   বৃহস্পতিবার,   ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মুক্তিযোদ্ধাদের ত্যাগেই বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হয়েছে : পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের মধ্যে মুজিবকোট ও লাল সবুজ চাদর বিতরণ করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
শুক্রবার(২২ মে) সকাল ১১ টায় পরিকল্পনামন্ত্রীর হিজলবাড়িতে উপজেলার বীর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের মধ্যে মুজিবকোট ও লাল সবুজ চাদর বিতরণ করেন তিনি।
এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, মুক্তিযোদ্ধাদের ত্যাগের মাধ্যমেই বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ যতদিন থাকবে মুক্তিযোদ্ধাদের ত্যাগের কথা বাঙ্গালী জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।
তিনি আরো বলেন, বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আওয়ামী লীগ সরকার খুবই আন্তরিক। জাতির এ মহান বীরদের সম্মানী ভাতা, চিকিৎসা প্রদান সহ তাদের সকল সুযোগ সুবিধা দিচ্ছে এ সরকার। উপজেলা ও জেলা সদরে অসহায় ভূমিহীন মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বাড়ি নির্মাণ করা হচ্ছে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে অধিক গুরুত্ব দিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইকবাল বাহার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান, মুক্তিযোদ্ধা শফিকুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষ্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের সহধর্মীনিগণকে সম্মান জানাতে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেন।