বিকাল ৪:০০,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মোহাম্মদপুরে খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার :
সরকারি জয়গা ও নদী-খাল তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে চলমান অভিযানে সুনামগঞ্জ সদর উপজেলার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত মোহাম্মদপুর এলাকা পর্যন্ত সরকারি খাস ১০ শতক জায়গার উপর নির্মিত ও সাধারণ মানুষের চলাফেরার রাস্তা বন্ধ করে পোল্টি ফার্ম করায় তা ভেঙে দেয় উপজেলা প্রশাসন। সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার নেতৃত্বে উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) মো. আরিফ আদনান, সার্বেয়ার মো. আনোয়ার হোসেন, ইউনিয়ন সহকারি ভুমি কর্মকর্তা শামছুল হুদা হিমেল, সদর মডেল থানার এএসআই মো. নজরুল ইসলাম প্রমুখ।
জানাযায়, মোহাম্মদপুর এলাকায় সরকারি দশ শতক জায়গা দখল করে সুনামগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আহমদ আলী ও তার পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে পোল্টি ফার্মের ব্যবসা করে আসছিলেন। প্রশাসন থেকে তিনবার আহমদ আলীকে সরকারি খাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার নির্দেশ দেওয়া হলেও তিনি কোন নির্দেশনা পালন করেননি। যার ফলে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার উপস্থিতিতে সরকারি জায়গার উপর নির্মিত এসকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অবমুক্ত হওয়া সরকারি এ দশ শতক খাস জমির দাম ৫০ লক্ষ টাকা বলে জানায় উপজেলা প্রশাসন।
সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন, ডিসেম্বর থেকে আমাদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছিলো, আজকে সদর উপজেলার উদ্যোগে মোহাম্মদপুর এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই উচ্ছেদ অভিযান চলমান থাকবে। সরকারের নির্দেশ নদী খাল তীরবর্তীতে কোন অবৈধ স্থাপনা থাকতে পারবে না।