রাত ১:০৭,   বৃহস্পতিবার,   ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যাদুকাটা নদীর পাড় কেটে বালু উত্তোলন : আটক ২

তাহিরপুর প্রতিনিধি :
সুনামগঞ্জের তাহিরপুরে যাদুকাটা নদীতে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মধ্যরাতে নদীর পাড় কেটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।
মঙ্গলবার গভীর রাতে বাদাঘাট ফাঁড়ি পুলিশ ক্যাম্প ইনচার্জ এস আই মাহমুদুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি টিম যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। তবে, আটককৃত দুই ব্যাক্তির নাম ও পরিচয় বাদাঘাট ফাঁড়ি পুলিশ ক্যাম্প ইনচার্জ তাৎক্ষনিক বলতে পারেননি।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, তাহিরপুর সীমান্তবর্তী যাদুকাটায় প্রতিদিনের ন্যায় সংঘবদ্ধ একটি চক্র নদীর তীর কেটে বালু উত্তোলন করছিল। মঙ্গলবার মধ্যরাতে সংবাদ পেয়ে অভিযান চালিয়ে বালু উত্তোলনের সঙ্গে জড়িত থাকার দায়ে দুই ব্যাক্তিকে আটক করে তাৎক্ষনিক তাহিরপুর থানায় সোপর্দ করে বাদাঘাট পুলিশ ফাঁড়ি ক্যাম্প ইনচার্জ।
বাদাঘাট পুলিশ ফাঁড়ি ক্যাম্প ইনচার্জ মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, অবৈধ ভাবে নদীতে বালু উত্তোলনের দায়ে আটককৃত দুই ব্যক্তিকে মধ্যরাতেই তাহিরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো বলেন, আটককৃত দুই ব্যক্তিকে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে যাওয়া হবে মোবাইল কোর্ট করার জন্য।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত ব্যক্তিরা থানায় আছেন। সন্ধ্যায় মোবাইল কোর্ট পরিচালনার জন্য তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পাঠানো হবে।