সকাল ১১:২৯,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

করোনার দূর্যোগ দ্রুত কাটিয়ে ওঠতে চেষ্ঠা করছে সরকার : প‌রিকল্পনা মন্ত্র‌ী

স্টাফ রিপোর্টার :
প‌রিকল্পনামন্ত্রী এম এ মান্নান ব‌লে‌ছেন, শুধু করোনা মহামারি, প্রাকৃতিক দুর্যোগ, বন্যারমতো দুর্যোগে নয়, ২৪ ঘন্টা সরকার দেশের মানুষের পাশে আছে। তারপরও আমরা দেশের মানুষের জন্য ১০টাকা কেজিচাল, জিআর, ভিজিএফ, ভিজিডিদিয়ে দেশের মানুষকে সহযোগিতা করে আসছি।
বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ ১০০ পরিবারের মাঝে জিআর১০ কেজি চাল ডাল বিতরণকা‌লে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী আরও ব‌লেন, সারাবিশ্বে এখন করোনা মহামারি চলছে, আমাদের দেশেও এই মহামারি হানা দিয়েছে, আমরা দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছি, যাতে করে এই মহামারি থেকে দেশের মানুষকে রক্ষা করতে পারি। আগের থে‌কে প‌রি‌স্থিতি উন্নতি হয়েছে। দোকান পাঠও সন্ধা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এই করোনা মহামারি তেমন ক্ষতি করতে পারেনি। করোনার দূর্যোগ দ্রুত কাটিয়ে ওঠতে চেষ্টা করছে সরকার। কারণ আমরা আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে পেরেছি। তারপরও কিছু ক্ষতি হয়েছে। এই মহামারি মধ্যে দেশে হঠাৎ করে বন্যা দেখা দিয়েছে। সরকার বন্যায় ক্ষতিগ্রস্থ‌দের পা‌শে আ‌ছে।
এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তাদির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগাপাশা ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মো. মনির উদ্দিন প্রমুখ।