বিকাল ৫:১০,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জের প্রথম ক্রিকেটার হিসেবে জাতীয় দলে ডাক পেলেন নাসুম আহমেদ

বিশেষ প্রতিনিধি :
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাংলাদেল দলে জায়গা পেয়েছেন তিনি।
নাসুম আহমেদ সুনামগঞ্জের প্রথম ক্রিকেটার হিসেবে জাতীয় দলে জায়গা পেয়েছেন বলে ক্রিকেট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
নাসুম আহমদের বাড়ি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের মধুরাপুর গ্রামে। তিনি সুনামগঞ্জের প্যারামাউন্ট ক্রিকেট ক্লাবের খেলোয়ার হিসেবে প্রথম বিভাগ ক্রিকেট লীগ খেলেছেন।
বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নাসুম আহমেদ বেশ পুরোনো। বাঁহাতি স্পিনে নিয়মিত পারফর্ম করেন তিনি। দলের প্রয়োজনে ব্যাট হাতেও এগিয়ে আসেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। নিজেকে বোলিং অলরাউন্ডার হিসেবে পরিচয় দিতেই স্বচ্ছন্দবোধ করেন নাসুম। অনেক পরিশ্রমের পরে জাতীয় দলে সুযোগ পেয়ে নাসুমের মধ্যে শান্তি কাজ করছে।
তিনি বলেন, ‘অবশ্যই শান্তি লাগছে। আমি আশাবাদী। সুযোগ পেলে ভালো তো করতেই হবে। এখানে আসলে টিকে থাকার জন্য এসেছি, বের হয়ে যাওয়ার জন্য না। টিকে থাকার জন্য যতটুকু ভালো করা যায় আমি চেষ্টা করব।
প্যারামাউন্ট ক্রিকেট ক্লাবের কর্মকর্তা ওয়াসিম বখত বলেন, ২০১৩ সালে নাসুম আহমেদ আমাদের প্যারামাউন্ড ক্রিকেট ক্লাবের প্রথম বিভাগ ক্রিকেট লীগের খেলোয়ার ছিলেন। সে একজন প্রতিভাবান ক্রিকেটার। সুনামগঞ্জ জেলার প্রথম ক্রিকেটার হিসেবে সে জাতীয় দলে জায়গা পেয়েছে। এটা আমাদের জন্য গর্বের ও আনন্দেও খবর।
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করেছে বিসিবি। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। দুই সিরিজের জন্য একটা দলই ঘোষণা করেছে বিসিবি।
নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।
ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ২০ মার্চ, ডানেডিনে। সিরিজের পরবর্তী দুটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ। দ্বিতীয় ওয়ানডে হবে ক্রাইস্টচার্চে, তৃতীয়টি ওয়েলিংটনে।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ২৮ মার্চ। সিরিজের পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে হ্যামিল্টনে। দ্বিতীয়টি নেপিয়ারে, তৃতীয়টি অকল্যান্ডে।