সকাল ১০:৫৮,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সুনামগঞ্জের ছাতক উপজেলার আব্দুল হক (৬৫) নামে এক ওষুধ ব্যবসায়ীর মৃত্যুর হয়েছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শাসম উদ্দিন।
জানাযায, ছাতক উপেজলার জাউয়াবাজার ইউনিয়নের রউলী গ্রামের আব্দুল হক ও তার ছেলের গত ২৮ মে করোনা পভেটিভ আসে। সেই সময় আব্দুল হককে সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। আব্দুল হক করোনায় আক্রান্ত হওয়ার আগে শরীরে বিভিন্ন রকমের রোগ ছিলো যার পরিপ্রেক্ষিতে আজ সোমবার বিকেলে তার শরীরের অবস্থা অবনতি হলে তিনি হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। করোনায় মারা যাওয়া আব্দুল হক জাউয়া বাজার ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ছিলেন এবং উপজেলার কৈতক ২০ শয্যা হাসপাতালের পাশে একটি ফার্মেসীর দোকান ছিলো।
ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী বলেন, কিছুক্ষণ আগে তিনি মারা গিয়েছেন। তার ছেলেও করোনায় আক্রান্ত। বিষয়টি আমাদের সিলেট থেকে জানানো হয়েছে।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তির শরীরে অন্যান্য জটিল রোগ ছিলো। তার লাশ বর্তমান বিধি মেনেই দাফন করা হবে।
উল্লেখ্য, গেল ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়, যা সোমবার পর্যন্ত দাঁড়িয়েছে ১৬৫ জনে এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ৬১ জন।