সকাল ১১:৩৭,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জ শহরে হ্যান্ড স্যানিটাইজার উধাও!

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জ শহরে উধাও হয়ে গেছে হ্যান্ড স্যানিটাইজার। শহরের পুরাতন বাস ষ্টেশন থেকে পূর্ব বাজার পর্যন্ত যে ফার্মেসী রয়েছে তার কোনটিতেই ভাইরাস প্রতিরোধক হ্যান্ড স্যানিটাইজার নেই। শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যায় শহরের বিভিন্ন স্থান ঘুরে এ চিত্র পাওয়া গেছে।
কয়েকটি ফার্মেসীর বিক্রেতারা জানান, কোম্পানির সরবরাহের সঙ্গে সঙ্গে তাদের সব হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হয়ে যাচ্ছে। সুনামগঞ্জে গত শনিবার থেকে হঠাৎ চাহিদা বাড়ায়, শেষ হয়ে যায় এই পণ্যটি। কোম্পানি থেকে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় তারা হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করতে পারছেন না। এজন্য খালি হাতে ফিরতে হচ্ছে ক্রেতাদের। এদিকে ফার্মেসীতে হ্যান্ড স্যানিটাইজারের সঙ্গে কোনও প্রকার মাস্ক পাওয়া যাচ্ছে না।
ক্রেতারা অভিযোগ করেছেন, বিভিন্ন সময়ে দুর্যোগ দেখা দিলে সরকারকে বেকায়দায় ফেলার জন্য একটি অসাধু চক্র জরুরি জিনিসপত্র মজুদ করে অথবা দাম বাড়িয়ে দেয়। আর এখন সেই সুযোগ গ্রহণ করছেন অসাধু ব্যবসায়ীরা।
শহরের হিউম্যান ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের পার্শবর্তী র্শমা ফার্মেসী, জনতা ফার্মেসী, সিটি ফার্মেসী, সেবা মেডিসিন পয়েন্ট, পপুলার ফার্মেসী, সেন্টাল ফার্মেসী, নন্দ দুলাল ড্রাগ হাউস, লিলু ফার্মেসী, জেসি ফার্মেসী, প্রিতম ফার্মেসী, আল আমিন মেডিকেল হল, নূর ফার্মেসী সহ কোনও ফার্মেসীতেই পাওয়া যাচ্ছে না হ্যান্ড স্যানিটাইজার।
শহরের আরপিন নগরের বাসিন্দা আল হাবিব বলেন, আমি বিকেল বের হয়েছি হ্যান্ড স্যানিটাইজার কিনতে কিন্তু কোনও ফার্মেসীতে পাইনি। কবে পাব তা বলতে পারছে না ব্যবসায়ীরা।
শহরের ট্রাফিক পয়েন্টের সেবা মেডিসিন পয়েন্টের ঔষুধ বিক্রেতা সন্তু বাবু বলেন, চাহিদা বেশি থাকায় আমাদের হ্যান্ড স্যানিটাইজার শেষ হয়ে গেছে। কোম্পানিও আমাদের চাহিদামত সরবরাহ করতে পারচে না। অর্ডার করা হয়েছে। আশা করি কাল(শনিবার) থেকে পণ্যটি পাওয়া যাবে।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেন, আমরা ড্রাগ এডমিনিস্ট্রেশন বিভাগের মাধ্যমে নির্দেশনা দিয়েছি সব ফার্মেসীতে, এক সঙ্গে অধিক পরিমান হ্যান্ড স্যানিটাইজার বিক্রি না করতে। একই সঙ্গে ফার্মেসী মালিকদের মাধ্যমে কোম্পানী বিক্রয় প্রতিনিধিদের সরবরাহ বাড়াতে বলা হয়েছে, যাতে হ্যান্ড স্যানিটাইজারের সংকট না পড়ে।