বিকাল ৩:১৫,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হাওরের কৃষকদের ৩৩টি ধান কাটার মেশিন উপহার দিলেন প্রধানমন্ত্রী

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
করোনার কারণে ধান কাটার লোক পাওয়া যাবে না এই আশংকায় দ্রুত ফসল ঘরে তুলতে প্রধানমন্ত্রী ৩৩টি হার্ভেষ্টার মেশিন উপহার দিলেন কৃষকদের। সুনামগঞ্জের ২১৯৩০০ হেক্টর জমিতে আবাদ করা বোরো ধান কাটতে বরাদ্দ দেওয়া হলো ৩৩টি হার্ভেষ্টার মেশিন। তাই সোনার ফসল ঘরে তোলার কর্মযজ্ঞ চলছে জোরেশোরে।
এ বছর সুনামগঞ্জের হাওর গুলোতে ভালো ফলন হয়েছে বোরো ধানের। এরইমধ্যে শুরু করেছে ধান ঘরে তুলতে হাওরবাসীর জন্য সনাতন পদ্ধতির বাইরে ভর্তুকি দিয়ে যাত্রী সেবা ব্যাপকভাবে চালু করার নির্দেশ এসেছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।
এই নির্দেশের পর সুনামগঞ্জ উপজেলার সব হাওড়ের ধান কাটতে হারভেস্টার মেশিন বিভাগ। ইতোমধ্যেই ১৬ টি মেশিন মাঠে ধান কাটার কাজে লাগানো হয়েছে বাকি মেশিন গুলো দ্রুত সময়ে কাজে নামতে বলে জানিয়েছে কৃষি বিভাগ।
হাওরের ধান কাটা তদারকি করছেন প্রশাসনের কর্মকর্তারা। হাওরের কৃষকদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আরও হারভেস্টার মেশিন সুনামগঞ্জে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা। করোনায় শ্রমিক সংকট দেখা দিলেও যান্ত্রিক পদ্ধতিতে ধান কাটা শুরু হওয়ায় নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন ফসল তোলার স্বপ্ন দেখছেন কৃষকরা।