বিকাল ৩:৪০,   শনিবার,   ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

৯ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়তে পারে: প্রধানমন্ত্রী

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছুটি বাড়াতে হতে পারে। অনেকে গ্রামে চলে গেছেন। আমাদের হয়তো কয়েকদিন ছুটি বাড়াতে হতে পারে। হয়তো ছুটি ৯ তারিখ পর্যন্ত বাড়াতে হতে পারে। তবে যোগাযোগ বিচ্ছিন্ন করা যাবে না। এ বিষয়ে বসে আমরা সিদ্ধান্ত নেবো।
মঙ্গলবার (৩১ মার্চ) সকালে সরকারি বাসভবন গণভবন থেকে দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় ও নিম্ন আয়ের মানুষদের প্রত্যেকের কাছে সরকারের পক্ষ থেকে দেওয়া সাহায্য সহযোগিতা পৌঁছে দিতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন। এই কাজে কোনধরনের অনিয়ম, দুর্নীতি হলে সেটা বরদাস্ত করবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন।
ভিডিও কনফারেন্সে শেখ হাসিনা বলেন, এই মুহূর্তে কাজ না থাকা মানুষদের কাছে সরকারের দেওয়া সাহায্য সহযোগিতা পৌঁছে দিতে হবে। একজন যেন বারবার না পায়, কেউ যেন বাদ না যায়, প্রত্যেকে যেন এই সহযোগিতা পায়, এটা নিশ্চিত করতে হবে। সে জন্যে তালিকা করতে হবে,। প্রশাসনসহ জনপ্রতিনিধিদের এক্ষেত্রে কাজ করতে হবে।
তিনি বলেন, অসহায় মানুষদের অসহায়ত্ব নিয়ে কোন অনিয়ম চলবে না। এই জায়গায় কোন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পেলে আমি কিন্তু কাউকে ছাড়ব না।
শেখ হাসিনা বলেন, করোনা মোকাবিলায় দেশের মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করাটা জরুরি। আমাদের দেশটা ছোট কিন্তু মানুষ বিশাল। এরপরও আমরা মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে পেরেছি। সেজন্য বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে নিয়ন্ত্রণ পর্যায়ে রয়েছে।
এই ভিডিও কনফারেন্স সঞ্চালনা করছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এতে উপস্থিত রয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।