রাত ১:৩০,   শনিবার,   ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ছাতকে হেফাজত সমর্থকদের হামলায় ৫ পুলিশ আহত, আটক ৫

ছাতক প্রতিনিধি:
হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হককে হয়রানি ও নারায়ণগঞ্জের সোনারগাঁও রিসোর্টে হেনেস্তা করার প্রতিবাদে সুনামগঞ্জের ছাতকে হেফাজত ইসলামের বিক্ষোভ মিছিল থেকে পুলিশের উপর হামলা করা হয়েছে । এ ঘটনায় ছাতক থানায় কর্তব্যরত পুলিশ সদস্য রাকিব, সাইফুল দিলশাদ, সুবল ও রবিউল আহত হয়েছেন। তাদের মধ্যে রাকিবের পায়ে গুরুতর আঘাত পেয়েছেন।
শনিবার (০৩ এপ্রিল) রাতে ঐ হামলার ঘটনাটি ঘটেছে।
ছাতক থানার পুলিশ সূত্রে জানা যায়, রাতে হেফাজতের কর্মী-সমর্থকরা মামুনুল হকের সমর্থনে শহরে বাস স্টেশনরোড এলাকায় মিছিল বের করেন। মিছিলকারীরা মিছিল করে যাওয়ার সময় শহরে দায়িত্বপালনরত পুলিশ সদস্যদের উপর হামলা করেন। এতে ৫ পুলিশ সদস্য আহত হন। পরে তারা ছাতক থানাকে লক্ষ করে ইট,পাথর ছুরতে থাকলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।
ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান , মিছিলাকারীরা পুলিশের ৫ সদস্যের উপর হামলা করে আহত করেন। তারা মিছিল শেষে সুরমা নদীপাড় হয়ে যাওয়ার সময় থানা ভবণে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। থানা ভবনের সেবাচত্বরের গোলঘর ভেঙে ফেলে। এঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। ছাতক শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে।
আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎিসা নিয়েছেন। আরও জানা যায়, আহত পুলিশ সদস্যদেরমধ্যে রাকিব বেশি আঘাত প্রাপ্ত হয়েছেন।