বিকাল ৫:২৫,   শুক্রবার,   ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঝড়ে রাস্তায় ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যুৎ ১১ টি খুটি,দিন ব্যাপি সড়কে ভোগান্তি

স্টাফ রিপোর্টার:
কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জ সদর উপজেলার বড়ঘাটে পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্মাণাধীন ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের ১১ টি খুটি ভেঙে রাস্তায় পড়ে সুনামগঞ্জ- জামালগঞ্জ সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। জরুরি প্রয়োজনে ফলে মালবাহি কোনও গাড়ি সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ এবং জামালগঞ্জ থেকে সুনামগঞ্জ আসতে পারছেন না। দিন ব্যাপি ঐ সড়কে যানচলাচল না করায় ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ মানুষজনকে।
রোববার (১১ এপ্রিল) খোজ নিয়ে জানা যায়, শনিবার ভোর রাতে কালবৈশাখী ঝড়ে বড়ঘাট এলাকার একাধিক ঘরবাড়ি ধুমড়ে মুচড়ে দিয়েছে, এবং রাস্তার পাশে নির্মাণাধীন নতুন ৩৩ কেভি পল্লী বিদ্যুৎ লাইনের ১১ টি খুটি ভেঙে রাস্তায় পড়ে যায় রাস্তার পাশে কারো ঘরবাড়ি ছিলনা এবং রাত হওয়ায় রাস্তাঘাটে যান চলাচল বন্ধ থাকায় কারো কোন ক্ষতি হয়নি।
বড়ঘাট এলাকার বাসিন্দ রশিদ মিয়া জানান, পল্লী বিদ্যুৎ বোর্ডের কাজের গাফলাতির কারণে আজকে তাদের নির্মাণাধীন ১১ টি খুঁটি ভেঙে রাস্তায় পড়ে রাস্তায় বন্ধ হয়ে গেছে যদি দিনের বেলা ঐ কালবৈশাখী ঝড় হতো তাহলে না জানি রাস্তায় থাকা কত মানুষ মারা যেত।
জগাইর গ্রামের বাসিন্দা বজলু মিয়া জানান, রাস্তার একসাইটে একটানা অনেক বাড়িঘর আরেক সাইটে হাওরের ধান যদি খুঁটি গুলো ভেঙে বাড়ির উপর পড়ত তাহলে পরিবার সহ সবাই আজকে না ফেরার দেশে চলে যেতাম।
সুনামগঞ্জের পল্লী বিদ্যুৎ শাখার জেনারেল ম্যানেজার (জিএম) গিয়াস উদ্দিন ভূইয়া জানান, সুনামগঞ্জ- জামালগঞ্জ সড়কে ৩৩ কেভি নতুন বিদ্যুৎ লাইনের কাজ চলছিল গতকাল রাতে কালবৈশাখী ঝড়ে নির্মাণাধীন ১১ টি খুটি ভেঙে রাস্তায় পড়ে গেছে তবে কারো কোন ক্ষতি হয়নি বর্তমানে ঐ সড়ক দিয়ে যাতায়াত বন্ধ রয়েছে আমরা আজকের মধ্যে রাস্তা থেকে সব খুঁটি তুলে দিব। কিন্তু এতো শক্ত খুটি হঠাৎ করে কেন ভেঙে পড়লও তার কোনও সদুত্তর দিতে পারেন নি এই কর্মকর্তা।