রাত ১:৩৪,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দিরাই ছাত্রদলের কমিটি থেকে ১২ জনের পদত্যাগ

দিরাই প্রতিনিধি:
জাতীয়তাবাদী ছাত্রদল সুনামগঞ্জ জেলা কমিটি দিরাই উপজেলা, পৌরসভা ও সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটি অনুমোদন করার পর এখন পর্যন্ত ১২ জন পদত্যাগ করেছেন। গত ৬ জানুয়ারি বুধবার রাতে জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তারেক মিয়া এসব কমিটির অনুমোদন দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। সদ্য গঠিত ওই আহবায়ক কমিটিগুলোতে সক্রিয় ত্যাগী নেতাদের মুল্যায়ন না করার অভিযোগ এনে পদত্যাগের হিড়িক পড়েছে। ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে নেতাকর্মীদের মধ্যে। পদ পাওয়া আরও কয়েক নেতা জানিয়েছেন, সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলাপ করে শীঘ্রই তারা পদত্যাগের ঘোষণা দিবেন। পদত্যাগকারী নেতারা বলছেন, রাজপথের অকুতোভয় সৈনিক, ত্যাগী নেতাদের মুল্যায়ন করা হয়নি। অনৈতিক সুবিধার বিনিময়ে অযোগ্য, অনভিজ্ঞদের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেওয়ায় তারা পদত্যাগ করেছেন।
ঘোষিত কমিটির উপজেলা শাখায় আবুল হাসান চৌধুরীকে আহবায়ক ও তানভীর চৌধুরীকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। পৌরসভায় এসএম সায়েম মিয়াকে আহবায়ক ও মাহফুজ চৌধুরীকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট, সরকারি কলেজ শাখায় সালমান মিয়াকে আহবায়ক ও শরীফ রাব্বানীকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি হয়েছে।
কমিটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে পদত্যাগতারী নেতারা হলেন, উপজেলা শাখার যুগ্ম আহবায়ক জাহেদ মিয়া, যুগ্ম আহবায়ক এসআর সোহাগ। পৌরসভা শাখার যুগ্ম আহবায়ক তোফায়েল আহমদ, যুগ্ম আহবায়ক মাহবুব আলম, সদস্য আজিজুল বারী শাওন, সদস্য সোহাগ খান। সরকারি কলেজ শাখার সদস্য সচিব শরীফ রাব্বানী, যুগ্ম আহবায়ক নাসিমুজ্জামান সাহেল, যুগ্ম আহবায়ক জুবায়ের আহমদ, যুগ্ম আহবায়ক তানভীর আহমদ চৌধুরী, যুগ্ম আহবায়ক মামুন মিয়া, সদস্য মারুফ হাসান।
সরকারি কলেজ শাখা ছাত্রদলের সদস্য সচিব পদ থেকে পদত্যাগকারী শরীফ রাব্বানী বলেন, আমি গত কমিটির আহবায়ক ছিলাম। এই কমিটিতে জ্যেষ্ঠ্যতা লঙ্ঘন করে আমাকে সদস্য সচিব করা হয়েছে। তিনি বলেন, দিরাই শাল্লার সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে দিরাই ছাত্রদল ঐক্যবদ্ধ। নাম উল্লেখ না করে শরীফ রাব্বানী বলেন, যুক্তরাজ্য প্রবাসী বিএনপির এক জনবিচ্ছিন্ন নেতা আছেন। যিনি দিনে বিএনপি রাতে আওয়ামীলীগ। তিনি অর্থের প্রভাব খাটিয়ে তার অনুসারীদের দিরাই ছাত্রদলের গুরুত্বপুর্ণ পদ এনে দিয়েছেন।
উপজেলা শাখা ছাত্রদলের যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগকারী জাহেদ মিয়া বলেন, কমিটি নিয়ে নেতাকর্মীদের অনেক প্রত্যাশা ছিল। কিন্তু কমিটি গঠনে ব্যাপক অনিয়ম হয়েছে। মাঠের পরিক্ষীত ও সক্রিয় নেতাকর্মীরা কমিটিতে স্থান পাননি। জনবিচ্ছিন্ন এক নেতার অনুসারীদের দিয়ে মনগড়া কমিটি অনুমোদন হয়েছে। তাই আমি ওই কমিটি থেকে পদত্যাগ করেছি।
জানতে চাইলে সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম বলেন, পদপ্রত্যাশীদের সংখ্যা বেশী ছিল। সবাইকে খুশি রাখা সম্ভব নয়। তাই কিছুটা অসন্তোষ থাকতে পারে জানিয়ে জাহাঙ্গীর আলম বলেন, এখন পর্যন্ত লিখিতভাবে কেউ পদত্যাগের আবেদন করেননি। করলে বিষয়টি দেখা হবে।