রাত ১১:২৭,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জের তিন পৌরসভা ; কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম


স্টাফ রিপোর্টার :
দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে সুনামগঞ্জের তিনটি পৌরসভা নির্বাচনের প্রয়োজনীয় সরঞ্জাম প্রতি কেন্দ্রে পাঠানো হয়েছে। শুক্রবার বিকেলে সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে সুনামগঞ্জের তিনটি পৌরসভার মধ্যে সুনামগঞ্জ ও ছাতক পৌরসভায় ব্যালট বাক্স, ব্যালট পেপার এবং জগন্নাথপুর পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পাঠানো হয়। এসময় কড়া নিরাপত্তায় নির্বাচনের প্রয়োজনীয় সরঞ্জামগুলো নিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌছান সংশ্লি কর্মকর্তারা।
নির্বাচন অফিস জানায়, সুনামগঞ্জ জেলার দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর পৌরসভায় মোট ৫৩ টি কেন্দ্র প্রয়োজনীয় সরঞ্জাম পাঠানো হয়। যার মধ্যে সুনামঞ্জ পৌরসভায় ২৩টি, ছাতক পৌরসভায় ১৯টি এবং জগন্নাথপুর পৌরসভায় ১১টি কেন্দ্র রয়েছে। শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ওইসকল কেন্দ্রগুলোতে ভোটগ্রহন চলবে বলে জানায় সংশ্লিষ্ট কার্যালয়।
অন্যদিকে, সুনামগঞ্জে তিনটি পৌরসভায় নির্বাচন উপলক্ষে ১৪ জানুয়ারি মধ্যরাত থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত মোটর সাইকেল ও ১৫ জানুয়ারি মধ্যরাত থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলে নিষেধাজ্ঞাসহ ইঞ্জিন চালিত নৌকা ও স্পীডবোট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেন জেলা ম্যাজিস্টেট ও জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
সুনামগঞ্জ পৌরসভার রিটানিং কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, সুনামগঞ্জের তিনটি পৌরসভার প্রয়োজনীয় সরঞ্জাম কেন্দ্রে পৌছানো কার্যক্রম চলছে। শান্তিপূর্ণ ভোটগ্রহনের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসারসহ বিজিবির টহল অব্যাহত থাকবে।