বিকাল ৫:২৫,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে ‘স্বপ্ননীড়’র চাবি পেলেন ৪০৭ পরিবার

নিউজ ডেস্ক :
মুজিব শতবর্ষ উপলক্ষে সুনামগঞ্জ জেলায় ৪০৭টি গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র পরিবারকে ঘর করে দিয়েছে সরকার। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শনিবার (জানুয়ারি) সকালে বিশ্বের সর্ববৃহৎ এ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। গৃহহীন মানুষকে একসঙ্গে এতগুলো ঘর দেওয়ার দৃষ্টান্ত বিশ্বে বিরল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১০ টায় গণ ভবন থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে যুক্ত হয়ে সারা দেশের ৪৯২ উপজেলার ৬৬১৮৯ টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর করেন।
এ উপলক্ষে সুনামগঞ্জ সদর উপজেলার আয়োজনে উপজেলা মিলনায়তনে উপকারভোগী ৪০৭টি পরিবারের হাতে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগের অতিরিক্ত কমিশনার মো. ফজলুল কবির। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান খায়রুল হুদা চপল, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, মুক্তিযাদ্ধা নুরুল মোমেন, সুনামগঞ্জ সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সদর উপজেলার ভাইসচেয়ারম্যান আবুল হোসেন।
অনুষ্ট‌া‌নে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসমীন নাহার রুমা।