রাত ১১:২৩,   শুক্রবার,   ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

হাওর বাঁচাও আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

স্টাফ রিপোর্টার:
হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) সকালে সুনামগঞ্জ শহরের একটি রেস্টুরেন্টে কমিটির পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করেন সংগঠনের নব নির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান।
এ সময় দেশের হাওর বেষ্টিত ৭ জেলা সুনামগঞ্জ , সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেলার দায়িত্বশীলদের যুক্ত করে ৪১ সদস্য বিশিষ্ট সদস্য করে সংগঠনে নতুন কমিটির তালিকা প্রকাশ করা হয়।
পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি পদে মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়, সাধারণ সম্পাদক পদে বিজন সেন রায়ের নাম ঘোষণা করা হয় ।
এছাড়াও সহ-সভাপতি পদে ৭ জন ফারুক মাহমুদ চৌধুরী (সিলেট), সুখেন্দু সেন (সুনামগঞ্জ), চিত্তরঞ্জন তালুকদার (সুনামগঞ্জ) জাফর ইকবাল চৌধুরী (হবিগঞ্জ), বাদুর রহমান বাদল (কিশোরগঞ্জ) মুক্তিযোদ্ধা আলী হোসেন (নেত্রকোনা), শাহাদাত হোসাইন (মৌলভীবাজার), যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন সালেহীন চৌধুরী শুভ, নির্মল ভট্টাচার্য। সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়েছে চার জনকে তারা হলেন একে কুদরত পাশা ( সুনামগঞ্জ), কাওসার চৌধুরী (সিলেট -মৌলভীবাজার), হানিফ উল্লাহ আকাশ (কিশোরগঞ্জ- নেত্রকোনা) শামীম আহমদ ( হবিগঞ্জ-ব্রাহ্মণবাড়ীয়া)। অর্থ সম্পাদক পদে শামসুল হক, দপ্তর সম্পাদক পদে প্রভাষক দুলাল মিয়া, প্রচার সম্পাদক পদে আনোয়ারুল হক, বাঁধ বিষয়ক সম্পাদক পদে রাজু আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক পদে জাকির হোসেন ও আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট সবিতা চক্রবর্তী এবং কার্য নির্বাহী সদস্য পদে সঞ্চিতা চৌধুরী, মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর, অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী, মুক্তিযোদ্ধা হোসেন আহমেদ, জালাল উদ্দিন, সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা মহি উদ্দিন, মিসবাহুল বারী চৌধুরী লিটন, মিসবাহ উদ্দিন, সিরাজুল ইসলাম, অধ্যাপক তরুণ কান্তি দে, বজলুল হাসান চৌধুরী রুহেল, ইমরানুল হক চৌধুরী, কাজী নুরুল আজিজ, আব্দুল হালিম,মানিক চন্দ, প্রদীপ পাল, ওবায়দুল হক মিলন, শহীদনুর আহমেদ ও মিজানুর রহমান রিপন।
নতুন এই কমিটি আগামী ৩ বছর হাওর অধ্যুষিত ৭ জেলায় কৃষকের অধিকার দাবি আদায়ে কাজ করবে বলে জানানো হয় সংবাদ কর্মীদরে সাথে মতবিনিময় সভায়।