রাত ১১:৩১,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দ.সুনামগঞ্জ জলমহাল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

দ.সুনামগঞ্জ প্রতিনিধি:
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় জলমহাল দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারী) সকালে উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের তেরহাল গ্রামের ধামাই বিলে এ ঘটনা ঘটে। ঘটনায় একই গ্রামের জইনুদ্দিন (৫৬)একজন সংঘর্ষে নিহত হন।
পুলিশ জানায়,উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের ধামাই জলমহাল নিয়ে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।
তবে জলমহালটি নিয়ে উচ্চ আদালতে মামলা থাকলেও তা দখলের চেষ্টা করে দুই পক্ষ। সকালে তেরয়াল মৎস্যজীবী সমিতির সদস্য আব্দুস সালাম ও তেরয়াল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ মোশাহিদের পক্ষের লোকজন দখলের চেষ্টায় গেলে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় দেশীয় অস্ত্রের আঘাতে জইনুদ্দিন (৫৬) গুরুতর আহত হয় ও পরবর্তীতে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেয়া হকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মুক্তাদির হোসেন বলেন, আদালতে জলমহাল নিয়ে মামলা চলছে। কিন্তু এ দুইগ্রুপ বিলটির মালিকানা জন্য দখল করতে গেলে সংঘর্ষে একজন আহত হন পরবর্তীতে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।