রাত ১১:৪০,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাত পোহালেই নির্বাচন ; এগিয়ে নাদেরের নৌকা, লড়াইয়ের আশায় মুর্শেদের ধান


বিশেষ প্রতিনিধি :
রাত পোহালেই সুনামগঞ্জ পৌরসভা নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্টিত হবে।
শুক্রবার বিকেলেই কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৗেছে গেছে। এর আগে বৃহস্পতিবার রাতেই নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ হয়।
সুনামগঞ্জ পৌরসভায় নির্বাচনে এবারের নির্বাচনে মেয়র পদে আ.লীগ, বিএনপিসহ মোট মেয়র প্রার্থী তিনজন। তাঁরা হলেন, আলীগের নাদের বখ্ত, বিএনপির মুর্শেদ আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রহমত উল্লাহ।
৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী ৪৯জন, মহিলা কাউন্সিলর প্রার্থী ১৩জন।
সর্বশেষ নির্বাচনী জরিপে বর্তমান মেয়র আ.লীগের প্রার্থী নাদের বখত এগিয়ে। পুরো পৌরসভা জুড়েই আ.লীগের প্রার্থী নাদের প্রচার-প্রচারণা ও গণসংযোগও বেশি। তৃনমূল থেকে শুরু করে কেন্দ্রীয় নোতারা পক্ষে প্রচারণা-গণসংযোগ করেছেন। রাজনৈতিক পরিবার সন্তান হিসেবে নিজস্ব ভোট ব্যাংক ও দলীয় প্রতীক পাওয়ায় ভোটের লড়াই অনেকটা এগিয়ে তিনি।
অন্যদিকে সুনামগঞ্জ পৌরসভায় মেয়র পদে বরাবর খারাপ ফলাফল করা বিএনপি’র প্রার্থী মুর্শেদ আলম নতুন মুখ। পুরাতন হিসেব নিকেশ ভেঙে ভোটের হিসেব পাল্টাতে মরিয়া তিনি। প্রচারণার শেষ দিনে তিনি ব্যাপক শো-ডাউনও করেছেন। বিএনপি নেতাকর্মীরা বলছেন, হাসনরাজা পরিবার এবার নির্বাচনে প্রার্থী দেয় নি। সেই হিসেব অনুযায়ী তাদের ভোটের একটা অংশ মুর্শেদ আলম পেতে পারেন। এক্ষেত্রে অন্য প্রার্থীদের তুলনায় ধঘানের শীষের ভোট বাড়ার সম্ভাবনা আছে। তবে নৌকা প্রতীকের সঙ্গে ধানের হাড্ডাহাড্ডি লড়াই জমে উঠার ব্যাপারে সন্ধিহান বিএনপি নেতারাও।
আ.লীগের প্রার্থী নাদেও বখ্ত বলেন, আমার পরিবার অধিকাংশ মানুষজন শহরের মানুসেল সুখ, দু:খে পাশে ছিলেন সব সময়। দুই ভাই চেয়ারম্যান, মেয়র পদে আমৃত্যু সাধারণ জনগণের সেবা করে গেছেন। আমিও মেয়র পদে স্বল্প সময়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আশা করছি পৌরবাসী নৌকাকে বিপুল ভোটে জয়ী করবেন।