রাত ৯:২৬,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

তিন পৌরসভায় ভোট গ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার:
সারা দেশের ন্যায় দ্বিতীয় ধাপে সুনামঞ্জের তিনটি পৌরসভায় এক যোগে ভোট গ্রহণ চলছে। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪ টা পর্যন্ত চলবে টানা ভোট গ্রহণ।
দ্বিতীয় সুনামগঞ্জের সদর পৌরসভা প্রবাসী অধুষ্যিত এলাকা হিসেবে পরিচিত জগন্নাথপুর পৌরসভা ও সুনামগঞ্জের শিল্প এলাকা খ্যাত ছাতক পৌরসভায় নির্বাচন হচ্ছে।
এ নির্বাচনে সুনামগঞ্জ পৌরসভায় তিন জন মেয়র প্রার্থী লড়ছেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র নাদের বখত নৌকা প্রতিকে ও বিএনপি মনোনীত প্রার্থী মুর্শেদ আলম ধানের শীষ প্রতিকে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্র্থী রহমত উল্লাহ হাত পাখা প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সুনামগঞ্জ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৪৭ হাজার ১৫ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ২৩৮ এবং নারী ভোটার রয়েছেন ২৩ হাজার ৭শ ৭৭ জন।
জগন্নাথপুর পৌরসভায় মেয়র পদে পাঁচ জন প্রার্থী লড়ছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া (নৌকা), বিএনপির প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক হারুনুজ্জামান হারুন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আক্তারুজ্জামান আক্তার (চামচ), স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আমজাদ আলী শফিক (মোবাইল ফোন) ও স্বতন্ত্র প্রার্থী বিঞ্চু রায় (জগ)।
জগন্নাথপুর পৌরসভায় মোট ভোটার রয়েছেন ২৮ হাজার ৫শ ৫৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩শ ৩৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ২শ ২১ জন।

ছাতক পৌরসভায় মেয়র পদে লড়ছেন আওয়ামীলীগ ও বিএনপি মনোনীত দুই জন প্রার্থী। আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মেয়র পদে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বনিন্দ্বিতা করছেন বর্তমান মেয়র আবুল কালাম চৌধুরী ও বিএনপির মেয়র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাশিতা আহমদ ন্যান্সি।
ছাতক পৌরসভায় মোট ভোটার হল ৩০ হাজার ২শ ৮০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ২শ ৭১ জন ও নারী ভোটার হলেন ১৫ হাজার ৯ জন। এ ছাড়াও তিন পৌরসভায় কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনে বিপুল সংখ্যাক প্রার্থী রয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, সুষ্ঠ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। যে কোনও ধরণের অপ্রতিকর ঘটনা এড়াতে যথেষ্ট পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।