বিকাল ৩:৩৭,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মৌলভীবাজারের সিভিল সার্জন হলেন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ রুমী

স্টাফ রিপোর্টার:
মৌলভীবাজারের জেলার সিভিল সার্জন হিসেবে নিয়োগ পেয়েছেন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ (রুমী)। তিনি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মকরত আছেন। কিছু দিনের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করবেন।
ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ (রুমী) ২৫ তম বিসিএস (স্বাস্থ্য) কর্মকর্তা হিসেবে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগপ্রাপ্ত হন ২০০৫ সালে। ২০১৬ সালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে বিশ্বম্ভরপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগপ্রাপ্ত হন।
সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ছৈলা গ্রামের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান ডা. রুমী কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ সরকারি কলেজ ও কুমিল্লা মেডিকেল কলেজের ছাত্র হিসেবে শিক্ষাজীবন সমাপ্ত করেন।
ডা. রুমী অবসরপ্রাপ্ত অতি. জেলা ম্যাজিষ্ট্রেট ও অ্যডভোকেট মরহুম চৌধুরী মহবুব আহমদ ও সৈয়দা ফাতেমা বেগমের জৈষ্ঠ্য পুত্র। সুনামগঞ্জ শহরের কালিবাড়ী আবাসিক এলাকায় বাসিন্দা তিনি। সুনামগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান, সাবেক এমএলএ ও বিশিষ্ট আইনজীবি মফিজ চৌধুরী তার দাদা এবং সুপ্রীম কোর্টের সাবেক প্রধান বিচারপতি সৈয়দ এ বি এম মাহমুদ হোসেন তার নানা। এছাড়াও তিনি সিলেটের আঞ্চলিক দৈনিক একাত্তরের কথার সম্পাদক চৌধুরী আহমদ মমতাজের আপন ভাতিজা। সাংসারিক জীবনে তিনি ১ ছেলে ও ২ মেয়ের পিতা। ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ রুমী জানান, আমি ডাক্তার হিসেবে মানুষের যে সেবা দিয়ে আসছিলাম তা এখন আরও বড় পরিসরে দেয়ার সুযোগ পাবও। সরকার আমার উপর একটি জেলার পুরো স্বাস্থ্য বিভাগের দায়িত্ব দিয়েছেন আমি যাতে সেই লক্ষ পূরণ করতে পারি সেটাই আমার লক্ষ্য থাকবে।