বিকাল ৫:২২,   শুক্রবার,   ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বাঁধের কাজে অনিয়ম,পিআইসি সভাপতি’র কারাদণ্ড

স্টাফ রিপোর্টার:
বিশ্বম্ভরপুর উপজেলার খরচার হাওরের হাওরের বোরো ফসলরক্ষা বাঁধের কাজে অনিয়ম করায় ৮নং প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) সভাপতিকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্ত আজিজুর রহমান উপজেলার ভাদেরটেক গ্রামের রুস্তম আলীর ছেলে।
গত রোববার রাতে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদি উর রহিম জাদিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার ভাদেরটেক গ্রামের রুস্তম আলীর পুত্র আজিজুর রহমানকে ১ মাসের কারাদণ্ড দেন। সোমবার (১২ এপ্রিল) বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদি উর রহিম জাদিদ বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।
খোজ নিয়ে জানা যায়, খরচার হাওরের বোরো ফসলরক্ষা বাঁধের ৮নং পিআইসি সভাপতি আজিজুর রহমান বাঁধ কাজের শুরু থেকেই বাঁধের গোড়া থেকে গর্ত করে মাটি কাটা সহ নানা অনিয়ম করে আসছিলেন। বাঁধের প্রাক্কলন অনুযায়ী ও বিধি মোতাবেক কাজ করেনি তিনি। কর্তৃপক্ষ বার বার দাগিদ দেওয়ার সত্বেও গর্ত ভরাট না করে নানা অনিয়ম করেছেন।
কাজে নানা অনিয়মের কারণে উপজেলা নির্বাহী অফিসার গত ২৪ মার্চ তাকে শোকজ করেন। কিন্তু আজিজুর রহমান শোকজের কোন জবাব দেননি এমনকি কর্তৃপক্ষকে হুমকি প্রদর্শন করে বলেও পাউবো কর্তৃপক্ষ জানান। এরপরও ৩টি নোটিশ করেও আজিজুর রহমানের কাছ থেকে কেন জবাব পাওয়া যায়নি। অবশেষে ১১ এপ্রিল রোববার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।