বিকাল ৩:২৪,   শুক্রবার,   ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরের ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে টাকা দাবি

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মেহেদী হাসানে সরকারি মুঠোফোন নাম্বার ক্লোন করে উপজেলার কলেজ ও মাধ্যমিক স্তরের শিক্ষকদের কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে।
সোমবার সন্ধ্যায় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মেহেদী হাসানের সরকারি মুঠোফোন নম্বর 01730331119 ক্লোন করে শিক্ষা প্রতিষ্ঠানে লেপটপ বরাদ্দ পাওয়া গেছে এজন্য বিকাশে জরুরি ভিত্তিতে টাকা পাঠানোর দাবি জানানো হয়।
বিষয়টি বুঝতে পেরে শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে যোগাযোগ করলে ঘটনাটি জানা জানি হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মেহেদী হাসান ইউএনও জগন্নাথপুরের ফেসবুক পেজে প্রতারক থেকে সাবধান থাকার আহ্বান জানিয়ে তাঁর সরকারি মুঠোফোন ক্লোন হওয়ার কথা জানান।
জগন্নাথপুর উপজেলার কেশবপুর উচ্চ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফররুখ আহমদ বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি মুঠোফোন থেকে সাড়ে সাতটায় আমাকে ফোন করে বলে আপনার প্রতিষ্ঠানের জন্য একটি লেপটপ সরকার থেকে বরাদ্দ পাওয়া গেছে। আমি এখন ডিসি অফিসে আছি। আপনি এই মুহূর্তে ৯ হাজার টাকা এই ০১৬৩৭৬৮৮০৮৫ নম্বারে পাঠান। বিষয়টি সন্দেহ হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে যোগাযোগ করে তাঁর সরকারি নাম্বার ক্লোন হওয়ার বিষয়টি নিশ্চিত হই।
শাহজালাল মহা বিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিন বলেন আমাকে ইউএনও এর সরকারি মুঠোফোন থেকে বার বার ফোন করছিল। ফোন ধরে যখন টাকা চায় তখন সন্দেহ হলে আমি বিষয়টি নিশ্চিত হতে নানা প্রশ্ন করি তখন প্রতারক চক্র ফোন কেটে দেয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, খবর পেয়ে সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে বিকাশ নাম্বারটি বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও প্রতারণার বিষয়ে সর্তক হতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালানো হয়েছে। তিনি বলেন এখন পর্যন্ত কারো কাছ থেকে টাকা নেওয়ার খবর পাওয়া যায়নি।তবে শিক্ষকদেরকে ফোন করছে বলে শিক্ষকরা জানিয়েছেন।